মাইকেল জ্যাকসন কেন প্রায় এক যুগ আগে মাস্ক পরে থাকতেন?

করোনাভাইরাস পরিস্থিতি

মাহিন মাহিন

মুহসিন

প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২০

সবকার্লের অন্যতম জনপ্রিয় পপশিল্পী তিনি। মারা গেছেন প্রায় এক যুগ হতে চললো, তবু ভক্তদের মনে এখনও চিরসবুজ তিনি। বলা হচ্ছে পপসম্রাট মাইকেল জ্যাকসনের কথা। কিন্তু হঠাৎ করে জ্যাকসনের কথা এলো কেনো? বিশ্বজুড়ে যে করোনাভাইরাসের সংক্রমণ, তেমন কিছু নাকি আগেই আঁচ করতে পেরেছিলেন পপসম্রাট! এ কারণে সবসময় মাস্ক পরে থাকতেন তিনি। তাকে নিয়ে হাসাহাসি করতেন অনেকে। তবে জ্যাকসন নিজের বিশ্বাসে অচল ছিলেন।

কালো, সাদা আর রুপালি রঙের সার্টিন কাপড়ের মাস্ক পরিহিত অবস্থায় দেখা যেতো জ্যাকসনকে। সম্প্রতি এ বিষয়ে ব্রিটিশ গণমাধ্যম ডেইল সানের সাথে কথা বলেছেন মাইকেল জ্যাকসনের বডিগার্ড ম্যাট ফিডেস।

তিনি বলেন, এসব নিয়ে মানুষের অনেক ঠাট্টা-মশকারি সহ্য করতে হয়েছে মাইকেলকে। তাই অন্তত আলোকচিত্রীদের সামনে মাস্ক পরতে নিষেধ করেছিলেন ম্যাট। জবাবে জ্যাকসন বলেছিলেন, আমি মানুষের মন জুগিয়ে চলার জন্য অসুস্থ হতে পারি না। সামনেই আমার বেশ কয়েকটা কনসার্ট। আমি গলা খারাপ করে এসে ভক্তদের নিরাশ করতে পারি না। আমাকে নিজের শরীরের খেয়াল রাখতে হবে। আমার এই পৃথিবীতে আসার একটা উদ্দেশ্য আছে। সেটা পূরণ করার জন্য আমার গলার আর স্বাস্থ্যের প্রতি যত্নশীল হওয়া জরুরি।

ম্যাটের ধারণা, এ রকম একটা ভাইরাস মহামারি আকার ধারণ করে যে বিশ্বকে নাড়িয়ে দিতে পারে, তা আগেই আঁচ করেছিলেন মাইকেল জ্যাকসন। তাই তিনি মাস্ক পরতেন।

ম্যাটের ভাষ্য, জ্যাকসন এ রকম একটা প্রাকৃতিক দুর্যোগের ব্যাপারে আঁচ করেছিলেন। তিনি জানতেন, একটা ভাইরাস যেকোনো সময় বিশ্বে হানা দিতে পারে। তাই তিনি সাবধানে থাকতেন। এক দিনে চারটা দেশও ঘুরতে হয়েছে মাইকেলকে। উড়োজাহাজেও তিনি সব সময় মুখ ঢেকে রাখতেন।

তাহলে অন্যদের কেনো জ্যাকসন বিষয়টি জানাননি- এই প্রশ্নের জবাবে ম্যাট বলেন, মাইকেল জ্যাকসন যদি গান গেয়ে, নেচে ভাইরাসের বিষয়ে কথা বলতেন, তাহলে লোকে নাকি বিশ্বাসই করতো না। বিশ্বের সবচেয়ে বড় সুপারস্টারের কাছ থেকে নাকি লোকে এসব কথাবার্তা প্রত্যাশা করে না।

ম্যাটের কথা- মাইকেল থাকলে এখন বলতো, কী হে আগেই তো বলেছিলাম।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন