প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স: সুস্থ হওয়া তরুণের আবেগঘন বার্তা

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

সম্প্রতি মরণব্যাধী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এক তরুণ। জার্মান প্রবাসী এই তরুণের নাম ফয়সাল শেখ। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে শোনান সুস্থ হওয়ার গল্প। সেইসঙ্গে দেশের জনগণের উদ্দেশে দিয়েছেন আবেগঘন বার্তা।

ফয়সাল শেখ বলেন, আমার করোনা পজিটিভ আসার পর মারাত্মক ভয়ে ছিলাম। কারণ এটি সম্পূর্ণ নতুন একটি রোগ। কীভাবে সামাল দেব তা নিয়ে কিছুটা ভয় ছিল। তাছাড়া জার্মানির মতো চিকিৎসা সেবা বাংলাদেশে পাবো কিনা তা নিয়ে সংশয় ছিল।

তিনি বলেন, জার্মানিতে পড়াশোনা করছি। পরিবারের সঙ্গে ছুটি কাটানোর জন্য গত ১ মার্চ দেশে ফিরি। এর ১০ দিন পর শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করলে তারা নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

‘এরপর করোনা পজিটিভ আসলে তারা আমাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে ভর্তি করায়। সেখানে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকি। আমার পরিবারের সবাইকেও কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে বেশ কয়েক বার পরীক্ষা করার পর ফল নেগেটিভ আসে। তারপর পরিবারের কাছে ফিরে যাই,’ যোগ করেন এই তরুণ।

পরিবারের সবাই সুস্থ আছেন জানিয়ে তিনি বলেন, আল্লাহর রহমতে আমার মাধ্যমে পরিবারের কারো করোনা হয়নি। আইইডিসিআর থেকে সর্বাত্মক সহযোগিতা করা হয়েছে। এক জন ডাক্তার নিয়মিত যোগাযোগ রেখেছেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনার নির্দেশনায় করোনা চিকিৎসায় দেশ সাফল্য পাচ্ছে। তাই সবাইকে অনুরোধ করবো, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলুন। এই রোগ থেকে বাঁচতে হলে ঘরে থাকুন, পরিবারকে সময় দিন। তাহলেই রোগটি থেকে সবাই মুক্ত থাকতে পারবো।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন