করোনায় মারা গেলেন ‘কেন শিমুরা’ ওরফে ‘কাইশ্যা’

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২০

জাপানের জনপ্রিয় কমেডিয়ান কেন শিমুরা বাংলাদেশে কাইশ্যা নামে পরিচিত। বাংলাদেশের নোয়াখালীর একটি পরিবার কেন শিমুরার কমেডি ভিডিওগেুলি বাংলায় ডাবিং করে ইউটিউবে শিমুরার চরিত্রকে কাইশ্যা নামে প্রচার করে। এরপর থেকে কেন শিমুরা বাংলাদেশে কাইশ্যা নামে পরিচিত হয়ে ওঠে। তার আসল নাম ইয়াসুনোরি শিমুরা

বাংলাদেশের জনপ্রিয় কাইশ্যা জাপানের এই কেন শিমুরা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল রোববার (২৯ মার্চ) রাতে জাপানের একটি হাসপাতালে কেন শিমুরার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

জাপান টাইমস এর বরাতে ফ্রি প্রেস জার্নাল জানিয়েছে, ২০ মার্চ জ্বর ও নিউমোনিয়া নিয়ে টোকিওর একটি হাসপাতালে হাসপাতালে ভর্তি হন। ২৩ মার্চ তার শরীরে করোনাভাইরাস চিহ্নিত হয়। এরপর রোববার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জনপ্রিয় কমেডিয়ান ১৯৭০ সালের দিকে অভিনয় জগতে প্রবেশ করেন। বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় শিমুরা। বাংলাদেশে তার ডাবিং ভিডিওগুলো সব বয়সীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

বাংলাদেশে তিনি কাইশ্যা নামেই পরিচিতি পেয়েছিলেন। কেন শিমুরার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলা ডাবিং ভিডিও আপলোড করা পাগলা ডিরেক্টর চ্যানেলের পরিচালক তিন ভাই রাজু, সুজন ও সজিব।

/এসএস

মন্তব্য করুন