বিএনপির সাবেক এমপি নিজের রিসোর্ট হোম কোয়ারেন্টাইনের জন্য দিতে চান

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত কিংবা আক্রান্তের আশঙ্কায় সন্দেহভাজন ব্যক্তিদের কোয়ারেন্টাইনের জন্য নিজের রিসোর্ট ব্যবহার করতে দিতে আগ্রহী বিএনপির সাবেক এমপি হাফিজ ইব্রাহিম।

হোম কোয়ারেন্টাইনের জন্য গাজীপুরের রাজেন্দ্রপুর ইকো রিসোর্ট লিমিটেডকে সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে দিতে চান তিনি। রোববার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ আগ্রহের কথা জানান।

  • তার এই আগ্রহের কথা জানার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরকারের উচ্চ মহলের একটি টিম রিসোর্টটি পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

হাফিজ ইব্রাহিম বলেন, ইকো রিসোর্টে ১০০টির ওপরে সুসজ্জিত রুম আছে। সরকার যদি ইচ্ছা পোষণ করেন তাহলে বিনামূল্যে আমরা কোয়ারেন্টাইন সেন্টারের জন্য রিসোর্টটি দিতে প্রস্তুত। তিনি এ রিসোর্টের চেয়ারম্যান। ২০০৯ সালে এ রিসোর্টটি তৈরি হয়। এটির অবস্থান গাজীপুর জেলার রাজেন্দ্রপুর সেনানিবাস থেকে ৮ কিলোমিটার দূরে শালবনের ভেতরে।

রাজেন্দ্র ইকো রিসোর্টে রয়েছে একটি সুইমিং পুল ও ক্যাফেটেরিয়া। রয়েছে ২০০ লোক ধারণ ক্ষমতার মিলনায়তন। সমৃদ্ধ অবকাঠামো ও প্রাকৃতিক পরিবেশের এক অপরূপ মেলবন্ধ রয়েছে রাজেন্দ্রপুর রিসোর্টে।

এছাড়াও রয়েছে বেশ কয়েকটি মাটির ঘর। এখানে আগত অতিথিরা চাইলে রিসোর্টের লেকে মাছ ধরা, নৌকা ও সাইকেল চালানো কিংবা শাক-সবজির ফার্ম ঘুরে দেখতে পারেন।

প্রায় ৮০ বিঘা জমি নিয়ে যৌথ মালিকানায় গড়ে তোলা হয়েছে রাজেন্দ্র ইকো রিসোর্ট। বনের স্বাভাবিক সৌন্দর্য অক্ষুণ্ন রাখতে এখানে পরিকল্পিতভাবে বনায়ন করা হয়েছে। রাজেন্দ্র ইকো রিসোর্টে ৫৭টি কটেজের মধ্যে ১৪টি ইতোমধ্যে তৈরি হয়েছে, যাতে মোট ১০০টির অধিক সুসজ্জিত রুম আছে।

হাফিজ ইব্রাহিম বলেন, দেশের জনগণের প্রয়োজনে সকলকেই এগিয়ে আসা প্রয়োজন। সবাই মিলে একসঙ্গে এই দুর্যোগ মুহূর্ত মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, এই রিসোর্ট ব্যবহার করতে হলে সরকারকে চিকিৎসা সুবিধা সংযোজন করতে হবে। বাংলাদেশে কর্মরত বিদেশিদের হোম কোয়ারেন্টাইনের জন্য তার রিসোর্ট সরকার ব্যবহার করতে পারে। সবচেয়ে ভালো হয় সেনাবাহিনীর মাধ্যমে কোয়ারেন্টাইন তদারকির ব্যবস্থা করতে পারলে।

মানবিক সাহায্যের জন্য হাফিজ ইব্রাহিম এগিয়ে আসায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরকারের উচ্চ মহলের একটি টিম রিসোর্টটি পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে রিসোর্টের পরিচালক যসোদা জীবন দেবনাথ ও পরিচালক এজাজুল নিশ্চিত করেছেন।

/এসএস

মন্তব্য করুন