ইতালিতে বুধবার মৃত্যু ৬৮৩, প্রেস ব্রিফিংয়ে আসেননি নাগরিক্ষা সুরক্ষা প্রধান

করোনাভাইরাস

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০
ইতালির নাগরিক সুরক্ষা প্রধান অ্যাঞ্জেলো বোরেলি, ছবি: রোমাডেইলিনিউজ

শাহনূর শাহীন, পাবলিক ভয়েস: ইতালিতে মঙ্গলবার (২৪ মার্চ) দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হওয়ার পর বুধবার মৃতের সংখ্যা কিছুটা কমেছে। মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার (২৫ মার্চ) পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় দেশটিতে ৬৮৩জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৫০৩-এ। বুধবার স্থানীয় সময় ৭টায় (বাংলাদেশ সময় রাত ১২টা) ইউরোপ ভিত্তিক ইংরেজী দৈনিক ‘দ্য লোকাল’ এ খবর দিয়েছে।

এর আগে শনিবার (২১ মার্চ) ইতালিতে সর্বোচ্চ ৭৯৩জন মৃত্যুবরণ করেছিলো মহামারী এ ভাইরাসে। যেটা এখন পর্যন্ত বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ওই ইতালিতে ১৮জন চিকিৎসকও মারা গিয়েছিলো।

সংশ্লিষ্ট খবর:
ইতালিতে মঙ্গলবার ফের রেকর্ড ৭৪৩ জনের মৃত্যু

ইতালি: ১৮ চিকিৎসকসহ ৭৯৩ জনের মৃত্যু একদিনেই

ইতালির নাগরিক সুরক্ষা অধিদফতরের বরাতে সর্বশেষ তথ্য অনুসারে ‘দ্য লোকাল’ জানায়, এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২১০জন। এ নিয়ে করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ইতালিতে সনাক্ত হওয়া মোট করোনা রোগীর সংখ্যা এখন ৭৪৮,০০০ পেরিয়ে গেছে।

মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ইতালির লম্বারডিয়া অঞ্চলে। ৪,৫০০ জনই এই এলাকার বাসিন্দা। বেশিরভাগ সংক্রমণও লম্বার্ডিতে। এছাড়া এমিলিয়া-রোমগনায় এক হাজারেরও বেশি লোক মারা গিয়েছিল।

নিহতদের মধ্যে ৩৩ জন চিকিৎসক রয়েছে। আর ইতালির উচ্চতর স্বাস্থ্য ইনস্টিটিউটের তথ্য অনুযায়ী বর্তমানে আক্রান্তদের মধ্যে মোট পাঁচ হাজার ইতালিয়ান স্বাস্থ্যকর্মী রয়েছে।

এদিকে প্রতিদিন ইতালির করোনাভাইরাস সম্পর্কিত সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করা নাগরিক সুরক্ষা সেবা প্রধান অ্যাঞ্জেলো ব্রোলি গতকাল ছিলেন না সংবাদ সম্মেলনে।

‘দ্য লোকাল’ জানায়, প্রতিদিন সন্ধা ৬টায় অ্যাঞ্জেলো বোরেলি সংবাদ সম্মেলন করে থাকেন কিন্তু গতকাল তিনি আসেননি। কারণ তিনি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

ইতালীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বোরেলি কিছুদিন আগে নেতিবাচক পরীক্ষার ফলাফল নেওয়ার পরে এখন দ্বিতীয় পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন।

/এসএস

মন্তব্য করুন