ঢাকা, ২রা এপ্রিল ২০২০ ইং | ১৯শে চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই শাবান ১৪৪১ হিজরী

করোনা; বেতনের ৫০ শতাংশ দিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের তহবিল গঠন


প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে বেতনের ৫০ শতাংশ দিয়ে তহবিল গঠনের ঘোষণা দিয়েছে বাংলাদেশি ক্রিকেটাররা। আজ বুধবার দুপুরে মুশফিকুর রহিম তার ফেসবুক পেজে এই তহবিলের কথা জানান।

এছাড়া এই উদ্যোগের সাথে কেউ অনুপ্রাণিত হয়ে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানান। এই তহবিলের টাকা কোভিড-১৯ রোগে আক্রান্ত ও সাধারণ মানুষ যাদের গৃহবন্দী থাকা অবস্থায় জীবন চালিয়ে নিতে অক্ষম তাদের পিছনে খরচ করা হবে।

ক্রিকেটার মুশফিকুর রহিম এর ফেসবুকে পোস্টটি পাঠকের জন্য তুলে ধরা হলো।-

আসসালামুআলাইকুম। আপনারা সবাই জানেন করোনাভাইরাসের সংক্রমণে চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ রোগ। এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। বাংলাদেশও ব্যতিক্রম নয়। করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে যার যার জায়গা থেকে।

সেটির অংশ হিসেবে আমরা ক্রিকেটাররা একটা উদ্যোগ নিতে যাচ্ছি, যেটি হয়তো অনুপ্রাণিত করতে পারে আপনাদেরও। আমরা এই মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে একটা তহবিল গঠন করেছি। এই তহবিল ব্যয় হবে করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত ও সাধারণ মানুষ যাদের গৃহবন্দী থাকা অবস্থায় জীবন চালিয়ে নিতে অনেক কষ্ট হয়।
তহবিলে জমা পড়েছে প্রায় ৩০ লাখ টাকার মতো। কর কেটে থাকবে ২৬ লাখ টাকা।

করোনার বিরুদ্ধে জিততে হলে আমাদের এই উদ্যোগ হয়তো যথেষ্ট নয়। কিন্তু যাদের সামর্থ্য আছে সবাই যদি এক সঙ্গে এগিয়ে আসেন কিংবা ১০ জনও যদিও এগিয়ে আসেন, এই লড়াইয়ে আমরা অনেক এগিয়ে যাব। হ্যাঁ, এরই মধ্যে করোনা মোকাবিলায় অনেকে এগিয়ে এসেছেন। তাদের অবশ্যই সাধুবাদ জানাই। কিন্তু বৃহৎ পরিসরে যদি আরও অনেকে এগিয়ে আসে, তাহলে আমরা এই লড়াইয়ে জিততে পারব ইনশাআল্লাহ। সেই সহায়তা হতে পারে ১০০, ৫০০০ কিংবা ১ লাখ টাকা দিয়ে। টাকা দিয়ে না হোক হতে পারে দুস্থ মানুষকে খাবার কিনে দিয়ে। আসুন পুরো দেশকে আমরা একটা পরিবার ভেবে চিন্তা করি এবং এই বিপদে সবাই সবাইকে সহায়তা করি। আল্লাহ আমাদের নিশ্চয়ই রক্ষা করবেন ইনশাআল্লাহ।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন