মুজিব বর্ষের টি-টোয়েন্টি ম্যাচ ও কনসার্ট স্থগিত

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষ্যে পরিকল্পিত দুটি টি-টোয়েন্টি ম্যাচ ও কনসার্ট স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বজুড়ে কভিড-১৯ ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে মুজি বর্ষের রাষ্ট্রীয় বিভিন্ন আয়োজন কাটছাঁট করার ধারাবাহিকতায়ই এলো এই সিদ্ধান্ত।

বিসিবি সভাপতি নাজমুল হাসান বুধবার বিকেলে সংবাদ মাধ্যমে জানান, ১৮ মার্চ এ আর রাহমানের কনসার্ট আর ২১ ও ২২ মার্চ এশিয়া ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দুটি আপাতত হচ্ছে না। তিনি আরো জানান, চলমান উদ্বেগজনক পরিস্থিতির অবসান হলে এই আয়োজন নিয়ে ফের ভাববেন তারা।

গত রোববার বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি জানিয়েছিলেন, ২১ ও ২২ মার্চ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশ। তার আগে ১৮ মার্চ হবে এ আর রহমানের কনসার্ট। তবে সেদিনই বাংলাদেশে কভিড-১৯ এর সংক্রমণের খবর জানা যায়। মুজিববর্ষের ১৭ মার্চের মূল রাষ্ট্রীয় আয়োজন স্থগিত করাসহ অন্যান্য অনুষ্ঠানও সীমিত আকারে করার কথা জানানো হয়। জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয় সরকারীভাবে।

এরপর ক্রিকেটের এসব আয়োজনও স্থগিত হওয়া একরকম নিশ্চিত হয়ে যায়। বিসিবি অপেক্ষায় ছিল সরকারের আনুষ্ঠানিক নির্দেশনার। শেষ পর্যন্ত সরকারের পরামর্শেই চূড়ান্ত হয়েছে এই সিদ্ধান্ত।

টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলিদের খেলা দেখতে বাঁধভাঙা দর্শক আসত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের গ্যালারিতে। এ আর রাহমানের কনসার্টও মাঠে টানত সংগীতপিপাসুদের। কিন্তু সরকারের নির্দেশনা আছে, কভিড প্রতিরোধে মানুষ যেন জনসমাগমস্থল এড়িয়ে চলে। এছাড়া ভাইরাসের কারণে বিদেশি ক্রিকেটার ও অতিথিরা আসতে পারবেন কি না, তা নিয়েও আছে ঘোর সংশয়। এই পরিস্থিতিতে ক্রিকেট বোর্ড বাধ্য হয়েছে সব আয়োজন স্থগিত করতে।

এদিকে, ভাইরাসের কারণে কিছুটা অনিশ্চিত বাংলাদেশ দলের করাচি যাত্রা। এ মাসের শেষের দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন