মাশরাফির অধিনায়কত্বের বিদায় বেলায় মাঠে থাকতে না পারায় আফসোস করলেন সাকিব

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২০
মুখোমুখি রংপুর রাইডার্স-ঢাকা ডায়নামাইটস

নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচ খেলেছেন গত শুক্রবার (৬ মার্চ)। বিদায় নেয়ার পর থেকেই অগণিত মানুষের ভালোবাসায় সিক্ত হচ্ছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। শুধু ভক্ত নয়, মাশরাফি যে পুরো ক্রিকেট দলেরই প্রাণভোমরা তাও সকলের জানা। বিদায়ে ম্যাচ শেষে মাশরাফি বলেছিলেন, ‘বিশেষ করে আজকে সাকিবকে খুব মিস করছি। আই মিস ইউ মাই বয়’। মাশরাফির এ অনুভূতির যেন প্রতিক্রিয়া দিলেন দেশের সবচেয়ে বড় সুপারস্টার সাকিব আল হাসান।মাশরাফি বিন মুর্তজার সঙ্গে আরও কিছুদিন খেলার ইচ্ছা প্রকাশ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আর নিষেধাজ্ঞার কারণে মাশরাফির অধিনায়কত্বের বিদায় বেলায় মাঠে না থাকতে পারার আফসোসও করেছেন সাকিব।

সম্প্রতি লন্ডনের একটি অনুষ্ঠানে সাকিব বলেন, ‘আমার ক্রিকেট ক্যারিয়ারের ১৩ বছর আর এর আগে পাঁচ বছর, মোট ১৮ বছর ধরে আমি ওনাকে চিনি। এটা পরিবারের মতোই অনেক সময় চলে যায়। যেহেতু উনি অধিনায়কত্ব ছেড়েছেন, এখনও ওনার সময় আছে। আশা করছি, আমরা বেশ কিছুদিন একসঙ্গে খেলতে পারব।’ সেই অনুষ্ঠানে মাশরাফির সঙ্গে সাকিবের সম্পর্কের গভীরতা নিয়ে ধারণা পাওয়া যায়।

মাশরাফির ভবিষ্যৎ যেন সুন্দর হয়, এটাই কামনা করেন সাকিব। সাকিব আরও বলেন, ‘উনি আমাদের ক্যাম্পে এসে অনুশীলন করতো। ওই সময় থেকেই ওনার সাথে পরিচয়। আমার ক্রিকেটের শুরু থেকেই ওনার সাথে পরিচয়। এরপর যখন অভিষেক হয়েছে, বিশেষ করে ২০১১-১২ সাল পর্যন্ত আমরা একইসাথেই থাকতাম। স্বাভাবিকভাবেই বিয়ের পর পরিবার সে যাওয়ার কারণে রুমে আর বেশীক্ষণ একসাথে থাকা যায় না। ওনার পরিবার থাকতো, আমারও থাকতো। এর আগপর্যন্ত আমরা অনেক বেশি কাছাকাছি থাকতাম। খাওয়া থেকে শুরু করে সব হতো। এগুলো ক্রিকেটের বাইরে। আর ক্রিকেট মাঠে ভালো খারাপ মিলিয়ে অনেক স্মৃতি আছে।

এগুলো চিন্তার বাইরে। আমরা তাঁকে অনেক মিস করব। আমার দিক থেকে তো অনেক বেশি। যেহেতু এতদিনের একজন সঙ্গী, তাঁকে যখন আপনি হারাবেন অনেক মিস করাটা স্বাভাবিক। উনার এখনও অনেক দায়িত্ব আছে। আমি আশা করব উনার দায়িত্ব উনি খেলার মাঠে যেভাবে পালন করতেন, এর বাইরেও সেভাবে পালন করবেন।’

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন