সাম্প্রদায়িক মোদির বাংলাদেশে প্রবেশ ছাত্রজনতা রুখে দেবে : পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

চরমোনাই মাহফিল ময়দানে ইশা ছাত্র আন্দোলনের ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির সাম্প্রতিক কর্মকান্ড ধর্মনিরপেক্ষ ভারতকে উগ্র সাম্প্রদায়িক ভারতে রূপান্তর করেছে। সুতরাং এধরণের উগ্র সাম্প্রদায়িক প্রধানমন্ত্রীকে সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশে অতিথির বেশে প্রবেশ করানোর পরিকল্পনা ছাত্রজনতা রুখে দেবে।

তিনি আরো বলেন, ইসলাম সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। ইসলাম সবসময় শান্তি ও শৃঙ্খলার কথা বলে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সেই শান্তির বাণী এদেশের ছাত্রসমাজের কর্ণকুহরে পৌছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে। তিনি মাহফিলে আগত সর্বস্তরের শিক্ষার্থীদেরকে নৈতিক ও সামগ্রিকভাবে উন্নতির জন্য ইশা ছাত্র আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

আজ ২৮ ফেব্রুয়ারি’২০ইং শুক্রবার বেলা ১১টায় ঐতিহাসিক চরমোনাই মাহফিলের তৃতীয় দিনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন পীর সাহেব চরমোনাই।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল সভাপতির বক্তব্যে বলেন, যে বুকভরা আশা নিয়ে আমরা বায়ান্ন ও উনসত্তরে লড়েছি, রক্ত দিয়েছি, জীবন দিয়েছি- আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও তার সফলতা পাইনি। আজ মানুষ সাম্য, মাববিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার পাচ্ছেনা। স্বাধীনতার প্রকৃত স্বাদ উপভোগ করতে চাইলে একটি আদর্শিক পরিবর্তন দরকার। সেই পরিবর্তনের জন্য ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কাজ করে যাচ্ছে।

ছাত্র গণজমায়েতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মাইমুল আহসান খান, মালয়েশিয়া ন্যাশনাল ফতওয়া বিভাগের চেয়ারম্যান ও মালয় প্রধানমন্ত্রীর সচিব ওয়ান জাহিদী বিন ওয়ান তেহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব ও সাবেক ছাত্রনেতা অধ্যাপক মাহবুবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইউম, সহ-প্রচার সম্পাদক মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইশা ছাত্র আন্দোলনের প্রথম কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা জাকারিয়া হামিদী, বিশিষ্ট ওয়ায়েজ মুফতী হাবিবুর রহমান মিছবাহ।

বক্তারা বলেন, মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতি আমাদের কারো জন্যই সুখকর নয়। এমতাবস্থায় মুসলিম উম্মাহকে জাগ্রত এবং সতর্ক থাকতে হবে। মাথা উচু করে বেচে থাকার অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলনে শরীক হতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম-এর সঞ্চালনায় ছাত্রগণজমায়েতে আরো বক্তব্য রাখেন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল আব্দুজ্জাহের আরেফী, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাঃ আল আমিন, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, প্রওচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এমএম শোয়াইব, প্রকাশনা সম্পাদক এইচ এম সাখাওয়াত উল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক ইবরাহীম হুসাইন, অফিস ও যোগাযোগ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গণী, কলেজ সম্পাদক হাসিব গোলদার, আলিয়া মাদরাসা সম্পাদক ইহতেশাম বিল্লাহ আজিজী, কওমি মাদরাসা সম্পাদক নূরুল বশর আজিজী, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মশিউর রহমান, সাহিত্য ও সংস্কৃতি বি. সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য সোলাইমান দেওয়ান সাকিব , মুনতাসির আহমাদ, জামালুদ্দিন খালিদ প্রমূখ।

প্রসঙ্গত : বিভিন্ন কর্মসূচি ও বিশাল গণজমায়েত সঙ্গে নিয়ে অনুষ্ঠিত হওয়া ঐতিহাসিক চরমোনাইর ফাল্গুনের মাহফিল আগামীকাল শনিবার সকাল ৮টায় আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

মুজিববর্ষে মোদির বাংলাদেশে আগমণ বিষয়ে বিভিন্ন প্রতিক্রিয়া

মোদি বাংলাদেশে পা রাখলে কাফন পরে মাঠে নামার হুঁশিয়ারি হেফাজতসহ ইসলামী দলের নেতাদের

দিল্লিতে হিন্দুত্ববাদের নৃশংসতার প্রতিবাদে উত্তাল বায়তুল মোকাররম

মোদীর আগমন ঠেকাতে ঢাকা অবরোধ করা হবে : জুমার খুৎবায় মুফতী ফয়জুল করীম

মোদির বাংলাদেশে আসা মেনে নেওয়া হবে না : ওলামা সম্মেলনে পীর সাহেব চরমোনাই

ভারতে লাগামহীন সহিংসতার শিকার মুসলিমরা; হামলা হচ্ছে বেছে বেছে: আমেরিকা

দিল্লি সহিংসতা : গ্রেফতার করা হচ্ছে মুসলমানদেরই

দিল্লিতে সহিংস হামলার মূল টার্গেট মুসলমানরা

সহিংসতার শিকার মুসলিমদের জন্য ‘প্রার্থনা’ করলেন মমতা

মুসলিমদের চোখে অ্যাসিড ঢেলে নৃশংসতা চালাচ্ছে উগ্র হিন্দুরা

চরমোনাই মাহফিলের তিনদিনে যেসব কার্যক্রম পরিচালিত হয়

মন্তব্য করুন