সদস্যদের কোন্দলে মাছের বাজারে পরিণত কুয়েতের সংসদ (ভিডিও)

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

ইসমাঈল আযহার কুয়েতের জাতীয় সংসদে উত্থাপিত একটি বিল নিয়ে সংসদ সদস্যদের ভেতর কোন্দল সৃষ্টি হয়েছে এবং সংসদ ভবণ মাছের বাজারে পরিণত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সংঘর্ষের এঘটানা ঘটেছে। কাতারভিত্তিক বার্তা সংস্থা আল আরাবিয়া বুধবার (১৯ ফেব্রুয়ারি) এখবর দিয়েছে।

এবিষয়ে আল আরাবিয়া ডটকমে সংসদ সদস্যদের সংঘর্ষের একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সংসদ সদস্যরা নিজেদের ভেতর উত্তপ্ত বাক্য মিনিময়ের একপর্যায়ে হাতাহাতি শুরু হলে সেনারা সেটি শামাল দেওয়ার চেষ্টা করছেন।

জানা গেছে গতকাল কুয়েতের প্রধান স্পিকার বিতর্কিত একটি বিল নিয়ে আলোচনা করেন যা সদস্যদের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি করে। এ আলোচনাকে কেন্দ্র করে কয়েকজন সংসদ সদস্যদের মধে কাটাকাটি  ও হাতাহাতি শুরু হয়।

খবরে বলা হয়েছে, মঙ্গলবার কুয়েতের সংসদে এক বিলে সাধারণ ক্ষমার ঘোষণা করা হলে কিছু কয়েকজন সদস্য তার বিরোধিতা করে। যদিও পরে সেই বিলটি ৪২ ভোট পেয়ে পাস হয়েছে।

চার সদস্যের মধ্যে সংঘর্ষের পরে মুহাম্মদ আল মাতোর, খলিল আবেল, খালিদ আল-আতিবি ও সালাহ খুরশীদ এই চার সদস্যের ভেতর সংঘর্ষ তৈরি হলে স্পিকার মিরজুক আল গানিম পনেরো ঘন্টা বৈঠক স্থগিত রাখেন। আবদালি সালেহ, আবদুল হামিদ বিলটির বিরোধিতা করেছিলেন।

উল্লেখ্য, কুয়েতের জাতীয় সংসদে  এ ধরণের ঘটানা গতকাল প্রথম নয়, এর আগেও ঘটেছে।

আল আরাবিয়া অবলম্বনে ইসমাঈল আযহার

আই.এ/

মন্তব্য করুন