তুর্কি ড্রোন বিমান ভূপাতিতের দাবি লিবীয় সেনাদের

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০
দক্ষিণ ত্রিপোলি

ইসমাঈল আযহার: দক্ষিণ ত্রিপোলির আইনে জারা নামক স্থানে হামলা সময় তুরস্কের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে লিবিয়ার সেনাবাহিনী। আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক বার্তা সংস্থা আল আরাবিয়া এখবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার লিবিয়ান সেনাবাহিনীর এক বিবৃতিতে আল-আরবিয়াকে জানিয়েছে, তুরস্কের সশস্ত্রবাহিনী লিবিয়ার সামরিক ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালায়। এসময় পাল্টা হামলা করে লিবিয়ান সেনাবাহিনী।

খবরে আরও বলা হয়, এই ঘটনার আগে লিবিয়ার সেনাবাহিনী ত্রিপোলি বন্দরে বোমা হামলা চালিয়েছিল। ওই বন্দরটিকে লিবিয়ার বিতর্কিত জাতীয় ফেডারেল সরকার এবং তার অনুগত মিলিশিয়াদের অস্ত্র ও গোলাবারুদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয়।

লিবিয়া সেনাবাহিনী ত্রিপোলি বন্দরের হামলার দায় স্বীকার করে বলেছে, ত্রিপোলি বন্দরে বোমা হামলা করে একটি অস্ত্রের গুদাম ধ্বংস করা হয়েছে।  এদিকে লিবিয়ার ন্যাশনাল অয়েল ফাউন্ডেশন ত্রিপলি বন্দরে বোমা হামলার পরে তেল ট্যাঙ্কারগুলো খালি করে দিয়েছে বলে জানা গেছে বলেও খবরে উল্লেখ করা হয়েছে।

এর আগে, লিবিয়ার সশস্ত্র বাহিনী টুইটে জানায় যে, তারা ত্রিপোলি বন্দরের অভ্যন্তরে একটি অস্ত্র গুদাম ধ্বংসের নির্দেশ পেয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, জাতীয় ফেডারেল সরকার এবং এর অনুগত মিলিশিয়া কর্তৃক যুদ্ধবিরতি লঙ্ঘনের প্রতিশোধ হিসাবে এই হামলা করা হয়।

 

আল আরাবিয়া থেকে ইসমাঈল আযহারের অনুবাদ

আই.এ/

মন্তব্য করুন