সকল চাকুরীর নিয়োগে আবেদন ফি বাতিলের দাবিতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

চাকুরীর নিয়োগে আবেদন ফি বাতিল করার দাবী তুলেছেন ইশা ছাত্র আন্দোলন।

বিসিএস, শিক্ষক নিবন্ধনসহ সকল চাকুরীর নিয়োগে আবেদন ফি বাতিল করার দাবীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে আজ ৩০ জানুয়ারি ২০২০ইং বৃহস্পতিবার দুপুর ১.০০ টায় জাতীয় প্রেসক্লাব চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, বাংলাদেশ একটি অদ্ভূদ রাষ্ট্র। এখানকার দায়িত্বশীলদের সিদ্ধান্তসমূহও অদ্ভূদ প্রকৃতির। একজন শিক্ষার্থী শিক্ষার শেষ পর্যায়ে এসে যখন চাকুরীর জন্য আবেদন করতে চায়, সেখানে তাদেরকে প্রতিনিয়তই আবেদন ফি’র নামে টাকা গুনতে হয়। এটা কোনো যুক্তিতেই বৈধতা পেতে পারেনা।

তিনি আরো বলেন, বর্তমানে উচ্চশিক্ষিত বেকারের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। আইএলও এর তথ্য মতে বিশ্বে উচ্চ শিক্ষিত বেকারের তালিকায় বাংলাদেশ ২য়। “ডেমোগ্রাফিক ডিভিডেন্ড-৫” এর এই স্বর্ণালী সুযোগ কে কাজে লাগিয়ে বাংলাদেশকে সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে এই শিক্ষিত বেকারদের কর্মসংস্থান করা সরকারের অন্যতম দায়িত্ব।

তিনি বলেন, শিক্ষার্থীরা শিক্ষার শেষ পর্যায়ে এসে চাকুরীর আবেদনে অনিশ্চিতভাবে যে ফি জমা দিচ্ছে, তা কি চুরি করে দিবে কিনা তা সংশ্লিষ্টদের প্রতি আমাদের প্রশ্ন। এ পদ্ধতি শিক্ষার্থীদেরকে অবশ্যই অনৈতিকতা শিক্ষা দিবে বলে আমরা মনে করছি। সুতরাং অবিলম্বে সকল ধরণের চাকুরীর আবেদন ফি বাতিল করতে হবে। অন্যথায় আমরা দেশের সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দেশব্যাপী ছাত্র আন্দোলন গড়ে তুলবো ইনশাআল্লাহ।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল একেএম আব্দুজ্জাহের আরেফী, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম.এম. শোয়াইব, কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহা. সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় শুরা সদস্য ও ঢাবি সভাপতি শফিকুল ইসলাম, ঢাকা মহানগর পূর্ব সভাপতি আখতারুজ্জামান মাহদী, দক্ষিণ সভাপতি ইমরান হোসাইন নূর প্রমূখ।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন