বেথেলহেমে ওমর বিন আল খাত্তাব মসজিদ পরিদর্শন করলেন ব্রিটিশ ক্রাউন প্রিন্স

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

ইসমাঈল আযহার
সহ-সম্পাদক

ব্রিটিশ ক্রাউন প্রিন্স চার্লস দখলকৃত পশ্চিম তীরের দক্ষিণে অবস্থিত বেথেলহেম শহরে ওমর বিন আল-খাত্তব মসজিদ পরিদর্শন করেছেন। শুক্রবার (২৪ জানুয়ারি) তিনি এ মসজিদটি পরিদর্শন করেন বলে জানিয়েছে তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ।

খবরে বলা হয়, এ সময় উপস্থিত ছিলেন, বেথলেহমের মেয়র আন্তওয়ান সুলাইমান, ফিলিস্তিনের পর্যটন মন্ত্রী রোলা মায়’আ  সহ বেশ কয়েকজন ফিলিস্তিনি ব্যক্তিত্ব।

ফিলিস্তিনি সংবাদমাধ্যমের বরাতে ডেইলি সাবাহ জানায়, ব্রিটিশ ক্রাউন প্রিন্স শহরে পৌঁছে ওমর বিন আল-খাত্তব মসজিদ পরিদর্শন করেন এবং সেখানে তিনি মুসলিম আলেমদের সাক্ষাৎ করেন। চার্চ অব নেটিভিটিতে যাওয়ার আগে ব্রিটিশ রাজপুত্রকে আলেমরা একটি স্মৃতিপদকও প্রদান করেছেন বলে জানিয়েছে গণমাধ্যমটি।

চার্চে ব্রিটিশ রাজপুত্র খ্রিস্টান ধর্মযাজকদের সঙ্গে চার্চ অব নেটিভিটি ঘুরে দেখেন এবং গীর্জার প্রার্থনা করেন। বেথেলহেমে রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসের সঙ্গে  সাক্ষাতের পূর্বে ফিলিস্তিনি নেতাদের সঙ্গে সাক্ষাত ব্রিটিশ ক্রাউন প্রিন্স।

এর আগে বৃহস্পতিবার ব্রিটিশ ক্রাউন প্রিন্স বিশ্বের ৪১জন নেতার সঙ্গে পঞ্চম আন্তর্জাতিক হলোকাস্ট ফোরামে অংশ নেন। পশ্চিম জেরুসালেম শহরে হলোকাস্টের স্মরণে ইয়াদ ভাসেম যাদুঘরের সদর দফতরে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

ডেইলি সাবাহ অবলম্বনে ইসমাঈল আযহার

মন্তব্য করুন