হাফেজ্জী হুজুর ও মুফতী আমিনী রহ. এর কবর জিয়ারত করলেন পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

বাংলাদেশের ইসলামী রাজনীতির প্রবাদতুল্য ব্যাক্তিত্ব মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর রহ. এবং মরহুম ফজলুল হক আমিনী রহ. এর কবর জিয়ারত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম।

আজ শুক্রবার বেলা এগারোটার দিকে কামরাঙ্গীরচর মাদরাসা এলাকায় গেলে সেখানে সবাইকে নিয়ে তিনি হাফেজ্জী হুজুর রহ. এর কবর জিয়ারত করেন। এরপর লালবাগ শাহী মসজিদে জুমা নামাজ আদায় করে তিনি মুফতী ফজলুল হক আমিনী রহ. এর কবর জিয়ারত করেন।

হাতপাখা প্রতীকে দলীয় মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীদের পক্ষে ঢাকা দক্ষিণ সিটিতে প্রচারে নেমে ইসলামী আন্দোলন বাংলাদেশের সর্বোচ্চ আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম তাদের কবর জিয়ারতে যান বলে জানা যায়।

কবর জিয়ারত শেষে কামরাঙ্গীর চরের ঝাউচরে পথসভায় বক্তব্য দেন এবং লালবাগ শাহি মসজিদে জুমার নামাজ আদায় করেন। পরে বিকেল সাড়ে ৩টায় ঢাকা আলিয়া মাদরাসা মাঠের পথসভায় অংশ নেন। পরবর্তিতে তিনি বিএম মিলনায়তনে ইসলামী যুব আন্দোলনের ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানসহ দলের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজ বাদ মাগরিব জুরাইন রেলগেটে অনুষ্ঠিতব্য পথসভায় বক্তব্য দেওয়ার কথা রয়েছে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের।

এদিকে দক্ষিণে হাতপাখার পক্ষে গণসংযোগের বক্তৃতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম বলেছেন, সিটি নির্বাচনে আল্লাহভীরু মেয়র নির্বাচিত না করলে ঢাকাবাসীর ভোগান্তির সীমা থাকবে না। তিনি বলেন, বিশ্বের নোংরা ও পরিবেশ দূষণ সিটিগুলোর ১নং তালিকায় ঢাকা সিটির নাম উঠেছে। ঢাকায় জনদূর্ভোগ খুব মারাত্মক, আকার ধারণ করেছে।

পরিবেশ দূষণ, যানজট, ধুলা-বালু, বিশুদ্ধ পানির মারাত্মক সঙ্কট, অপ্রতুল পানি সরবরাহ, অনেক সময় সাপ্লাইকৃত পানি মুখে নেয়া যায় না, নিত্য ব্যবহার্য কাজ-কর্মে পানি ব্যবহার করা যায় না, পানিতে দূর্গন্ধ, রোগ-ব্যাধির আধিক্য, ঠিকমত গ্যাস সরবরাহ থাকে না এছাড়া জলাবদ্ধতা, মশার উপদ্রব, খাবারে মারাত্মক ভেজাল, হাইজ্যাক-ছিনতাই, মাদকদ্রব্যের অবাধ ছড়াছড়ি, জান-মালের নিরাপত্তার মারাত্মক হুমকী, শিক্ষার পরিবেশ সঙ্কট, যানজটের কারণে কোন কাজই ঠিকভাবে করা যায় না।

তিনি বলেন, মানব জীবনে হতাশা, অস্থিরতা ও অনিশ্চয়তা নিত্য নৈমত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় ঢাকাকে বাঁচাতে চাইলে আমূল পরিবর্তন করতে হবে। ঢাকা বসবাসের উপযুক্ততা হারাচ্ছে ক্রমেই। বিশ্বের ঝুঁকিপূর্ণ শহরের অন্যতম ঢাকা। পীর সাহেব চরমোনাই সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত ঢাকা গড়ার লক্ষ্যে আল্লাহভীরু মেয়রকে নির্বাচিত করার আহ্বান জানান।

আজ শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ্ব মুহাম্মদ আব্দুর রহমান-এর সমর্থনে অনুষ্ঠিত বিভিন্ন পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিনব্যাপী গণসংযোগ ও পথসভায় প্রচারণায় অংশ নেন আন্দোলনের আমীর হযরত পীর সাহেব চরমোনাই।

হাতপাখার সমর্থনে বেলা ১১টায় কামরাঙ্গীরচরের ঝাউচর, আশরাফাবাদ ও মাকবারায়ে হযরত হাফেজ্জী হুজুর, ৩.৩০মি. ঢাকা আলীয়া মাদরাসা মাঠে এবং বাদ আছর তোপখানার রোডস্থ বিএমএ মিলনায়তনে অনুষ্ঠিত যুব সম্মেলনে এবং বাদ মাগরিব জুরাইন বালুর মাঠে অনুষ্ঠিত পৃথক পৃথক পথসভায় বক্তব্য রাখেন। এসময় দক্ষিণের মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান বলেন, রাস্তাঘাট, সুয়ারেজ ব্যবস্থার উন্নয়ন ও যানজট নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণ করবো।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, আব্দুল আউয়াল মজুমদার, হারুন অর রশিদ, মুফতী মোস্তফা কামাল, আলহাজ্ব আনেয়ার হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, হুমায়ুন কবীর, শ্রমিকনেতা আলহাজ্ব জাহাঙ্গীর আলম, ৫২নং ওয়ার্ড রাজী মনোয়ার হোসেন মনা।

মন্তব্য করুন