খতমে কুরআনের মাধ্যমে ইসলামী যুব আন্দোলন এর বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

আজ সকালে একযোগে ঢাকা মহানগর দক্ষিণের ২৩টি থানায় মহান বিজয় দিবস উপলক্ষে “খতমে কুরআন ও আলোচনা সভা” কর্মসূচি পালন করেছে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ।

বর্ণাঢ্য র‌্যালি, জাতীয় পতাকা উত্তোলন, কুরআন তিলাওয়াত ও দোয়ার মধ্যদিয়ে বিজয় দিবস উদযাপন করে ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, হাজারিবাগ, নিউমার্কেট, লালবাগ, কামরাঙ্গীরচর, সবুজবাগ, পল্টন, মতিঝিল, মুগদা, বংশাল, ওয়ারি, চকবাজার, ধানমন্ডি, কলাবাগান, শ্যামপুর, কোতোয়ালী, খিলগাঁও, শাহজাহানপুর, শাহবাগ, গেন্ডারিয়া ও সূত্রাপুর থানা শাখা।

সভায় আলোচনা করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা, সমাজসেবক ও সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ। বিভিন্ন শাখা থেকে পাঠানো বার্তায় জানা যায়, আলোচকেরা মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনা করেন। তারা বলেন, মুক্তিযুদ্ধ কোনো ছেলেখেলা ছিলোনা। বিশাল শক্তির বিরুদ্ধে নিরস্ত্র অনাহারী মানুষের অধিকার আদায়ের অসম যুদ্ধ ছিলো। নিষ্ঠা ও সাহসিকতার জোরে সেই বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙ্গালী। আজ সেই স্বাধীনতা সার্বভৌমত্বের উপরে শকুনের নজর পড়েছে।

এদেরকে রুখে দিতে আবারও আমাদেরকে জাগতে হবে। এছাড়াও দায়িত্বশীলবৃন্দ তাদের আলোচনায় দেশের চলমান সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, যেই অধিকারের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল, জাতী আজও সেই অধিকার পায়নি। দেশের সম্পদ ও ক্ষমতার বড় অংশই বিশেষ এক শ্রেনির কাছে কুক্ষিগত হয়ে আছে। এদেরকে চিহ্নিত করার মাধ্যমে জাতিকে সমূহ সংকট থেকে বের করে আনতে হবে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন