নাটোরে অধিকার রক্ষায় প্রবীণদের মানববন্ধন

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

নাটোর প্রতিনিধি: সিনিয়র সিটিজেন বা প্রবীণদের প্রতি শ্রদ্ধা, সম্মান ও অধিকার রক্ষায় নাটোরে মানববন্ধন কর্মসূচী পালন করেছে প্রবীণ সমাজ। মঙ্গলবার সকাল ১০টায় শহরের প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয় স্থানীয় শতাধিক প্রবীণ নারী-পুরুষ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্বে এবং ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের অধীনে স্থানীয় সংগঠন চলন্তিকা গণপাঠাগার এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধনে ৬০ বছরের অধিক বয়স্ক ব্যক্তিদের সিনিয়র সিটিজেন মর্যাদা, সরকারী হাসপাতালে প্রবীণদের জন্য পৃথক বিভাগ চালু, গ্রেফতারের সময় হাতে হ্যান্ডকাপ বা দড়ি ব্যবহার না করা, কারাগারে প্রবীণদের স্বাস্থ্য ও মানসিক অবস্থার উপর লক্ষ্য রাখা, প্রবীণদের বিরুদ্ধে আনীত অভিযোগ দ্রত নিষ্পত্তির জন্য বিশেষ আদালত গঠন, পৃথক প্রবীণ কল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠা, পিতা-মাতার ভরণপোষন আইনের ব্যাপক প্রচারসহ বিভিন্ন অধিকার নিশ্চিত করণের দাবী জানানো হয়।

পিফরডি-কমিউনিটি রিসোর্স সেন্টারের সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, প্রবীণ হিতৈষী সংঘের জেলা সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল ওহাব, মানবাধিকার কর্মী এ্যাড. আব্বাস আলী, চলন্তিকা গণপাঠাগারের সাধারণ সম্পাদক শিবলী সাদিক, প্রবীণ সাংবাদিক আখলাল হোসেন লাল ও অন্যান্য প্রবীণ ব্যক্তিত্ব।

/এসএস

মন্তব্য করুন