লবণ নিয়ে গুজবের পেছনে বিএনপি চক্র জড়িত: কাদের

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

লবণ নিয়ে গুজবের পেছনে বিএনপির চক্র জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাতে চলমান লবন গুজব নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেছেন, গুজব সৃষ্টি করে লবণের দাম নিয়ে বাজারে একধরণের অস্থিরতা তৈরি করা হচ্ছে৷ এর সাথে বিএনপি এবং তাদের চক্ররা জড়িত তা এখন প্রমাণিত৷ এর সাথে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে। এসময় গুজবে কান না দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান কাদের।

প্রসঙ্গ, মঙ্গলবার লবন সংকটের গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে হঠাৎ করে দাম বেড়ে যায়। কোথাও কোথাও একশ’ টাকা কেজি দরে লবন বিক্রি করতে শুরু করে বিক্রেতারা।

পরে এ নিয়ে সরকারের পক্ষ থেকে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো হয়। শিল্প মন্ত্রণায়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে লবনের পর্যাপ্ত মজুদ রয়েছে। দেশে বর্তমানে সাড়ে ৬ লাখ মেট্রিক টনেরও বেশি ভোজ্য লবন মজুদ রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবন চাষিদের কাছে ৪ লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবন মিলের গুদামে ২ লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবন মজুদ রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল লবনের সংকটের গুজব ছড়িয়ে অধিক মুনাফা লাভের আশায় লবনের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য শিল্প মন্ত্রণালয় সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

এছাড়াও সচিবলায়ে এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশে লবনের পর্যাপ্ত মজুদ রয়েছে, কিন্তু অপপ্রচার চালিয়ে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

/এসএস

মন্তব্য করুন