ইসলাম ও হিন্দু ধর্ম নিয়ে নানা বক্তব্যে বিতর্তিক নায়িকা নুসরাত অসুস্থ

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯
নুসরাত জাহান

ইসমাঈল আযহার: কখনও মাথায় সিঁদুর দিয়ে আবার কখনও পুঁজোয় গিয়ে ইসলাম, ঈশ্বর ও হিন্দু ধর্ম নিয়ে নানান বক্তব্য দিয়ে বিতর্তিক মুসলিম নায়িকা ও বশিরহাটের সাংসদ নুসরাত জাহান অসুস্থ হয়ে পড়েছেন। ভারতীয় গণমাধ্যমের সূত্রে জানা গেছে এই খবর।

নুসরাতের বিভিন্ন পদক্ষেপে ভারতের মুসলিম নেতারাসহ দারুল উলুম দেওবন্দও তাকে নিয়ে কথা বলেছেন। সম্প্রতি খবর পাওয়া গেছে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এই নায়িকা।

খবরে জানানো হয়েছে, রবিবার (১৭ নভেম্বর) রাতে শ্বাসকষ্ট নিয়ে তিনি ভরতি হন ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন, কোনও ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তবে সকালের তার শারীরিক অবস্থার খানিকটা উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। আপাতত আইসিইউ-তে ভরতি তিনি।

জানা গেছে, কিছুদিন ধরে খুব একটা সুস্থ ছিলেন না নুসরত। তা সত্ত্বেও তিনি সক্রিয়ভাবে সমস্ত কাজকর্ম চালাচ্ছিলেন। এমনকী সপ্তাহখানেক আগে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চেও দেখা গিয়েছিল। কিন্তু রবিবার রাতে আচমকাই তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। রাত ৯টা নাগাদ সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শমতো তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি হন বসিরহাটের তৃণমূল সাংসদ।

শ্বাসকষ্ট কমাতে আইসিইউ-তে ভরতি করিয়ে জরুরি ভিত্তিতে চিকিৎসা শুরু হয় তার। ডা. সন্দীপ মণ্ডলের নেতৃত্বে তৈরি হয় একটি মেডিক্যাল টিমও। সেই টিমের সদস্যরাই নুসরতকে পরীক্ষা করার পর প্রাথমিকভাবে বুঝতে পারেন যে কোনও ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে তাঁর এই শ্বাসকষ্ট শুরু হয়েছে। রাতভর তাকে পর্যবেক্ষণে রাখা হয়। সকালের দিকে নুসরতের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে এখনও বেশ খানিকটা সময়ে তাঁকে পর্যবেক্ষণে রাখতে হবে বলে মনে করছেন চিকিৎসকরা।

নুসরতের অসুস্থতার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। খবর পাওয়া মাত্রই তার খোঁজ নেন একাধিক নেতা, মন্ত্রী। মুখ্যমন্ত্রী নিজে নুসরতের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। বসিরহাটের সাংসদ যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন, সেই শুভেচ্ছাবার্তা দিয়ে পরিবারের সদস্যদের পাশে থাকার কথাও জানিয়েছেন। হাসপাতালে নুসরতের পাশেই রয়েছে তার পরিবার। প্রিয় অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করে শুভেচ্ছা পাঠিয়েছেন অনুরাগীরা। বসিরহাটবাসীও তাদের সাংসদের সুস্থতা প্রার্থনা করেছেন।

আই.এ/

মন্তব্য করুন