জাবি-রাবিতে হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

জবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রতিবাদ মিছিলে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট ও সাধারণ শিক্ষার্থীরা ।

বুধবার (৬ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে সাধারণ শিক্ষার্থীরা। মিছিল শেষে ভাস্কর্য চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাইসুল ইসলাম নয়ন, ইমরান হোসেন, তিথি সরকার প্রমুখ।

এসময় তারা বলেন, আমরা জাবির আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করছি এবং রাবি’র শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার নিন্দা জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য নাকি ভিসির জন্য? যে ভিসি নিজের পদ রক্ষা করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের উপর আক্রমণ চালাতে পারেন তিনি আর যাই হোক ভিসি হবার যোগ্যতা রাখেন না। এ সময় অবিলম্বে ভিসিকে প্রত্যাহার করতে রাষ্ট্রপতিকে অনুরোধ জানান শিক্ষার্থীরা।

এর আগে, বেলা সাড়ে বারোটার দিকে এ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে প্রগতিশীল ছাত্রজোট। ক্যাম্পাসের ভাস্কর্য চত্বর থেকে মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন প্রগতিশীল ছাত্রজোটের নেতা প্রসেনজিৎ সরকার, কে এম মুত্তাকী, তানজিম সাকিব।

আই.এ/

মন্তব্য করুন