বুখারী রহ. এর মাজার জিয়ারতে জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন।  সংগঠনটির উচ্চপর্যায়ের এক প্রতিনিধিদল গত ৩০ অক্টোবর বুধবার বিশ্ব সূফী সম্মেলনে যোগদান, আউলিয়ায়ে কেরামগণের মাজার জিয়ারত ও ঐতিহাসিক বিভিন্ন স্থান পরিদর্শনের জন্য উজবেকিস্তান ভ্রমন করেন।

সেখানে পৌঁছে নেতৃবৃন্দ বিশ্ব সূফী সম্মেলনে যোগদানের পর এপর্যন্ত বিভিন্ন ওলামায়ে কিরামগণের মাজার জিয়ারতসহ অসংখ্য সভা-সেমিনারে অংশগ্রহণ করেন। তারই ধারাবহিকতায় গতকাল উজবেকিস্তানে অবস্থিত জগদ্বিখ্যাত হাদিস বিশারদ, ছিয়াছাত্তার প্রধান ও ছহীহ্ হাদিসের গ্রন্থ ছহীহ্ বুখারী শরীফের প্রনেতা ইমাম বুখারী (রহ.) এর মাজার জিয়ারত করেন।

সেখানে অবস্থিত মসজিদের ইমাম সাহেব শায়েখ হাজী মাহমুদকে সঙ্গে নিয়ে নেতৃবৃন্দ ফাতেহা পাঠ শেষে দেশ ও জাতীর কল্যাণে বিশেষ দোয়া মোনাজাত করেন।

জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে উজবেকিস্তানে জিয়ারত, পরিদর্শন ও ভ্রমনরত প্রতিনিধি দলে রয়েছেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আল্লামা ওবায়েদুর রহমান খান নদভী, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আব্দুস সালাম আল-মাদানী , জমিয়াত সহ-সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা কমর উদ্দীন চৌধূরী (সিলেট), সহ-সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম (যশোর), শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবুসালেহ মো. কুতুবুল আলম (সিলেট) প্রমুখ।

আই.এ/

মন্তব্য করুন