অসুস্থ খোকার জন্য সরকারের সহযোগিতা চাইলেন ফখরুল

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্যানসারে আক্রান্ত দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা যেন দেশে ফিরে আসতে পারেন, এ বিষয়ে সরকারকে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সাদেক হোসেন খোকা আমাদের ও তার বন্ধুদের বলেছেন, ‘দেশের মাটিতেই যেন আমার কবর হয়।’  ‘আমরা সরকারের কাছে আহ্বান জানাতে চাই, তিনি যেন সুস্থ অবস্থায় দেশে ফিরতে পারেন, সেই ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে মনে করি।’

রবিবার (৩ নভেম্বর) সকালে তার (খোকার) ছেলে আমাকে ফোন করে বলেছে, তার বাবার ইচ্ছাটা সে পূরণ করতে চায়। তিনি যেন দেশে ফিরতে পারেন, তার উদ্যোগ নিতে আমরা সরকারকে আহ্বান জানাচ্ছি।’

রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

প্রসঙ্গত, ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বর্তমানে ক্যানসারে আক্রান্ত হয়ে নিউ ইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসার জন্য ২০১৪ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। দেশের বাইরে যাওয়ার পর কয়েকটি দুর্নীতি মামলায় তাকে সাজা দেওয়া হয়।

আই.এ/

মন্তব্য করুন