যুব চরিত্রের উন্নয়ন জাতীয় উন্নয়নের পূর্বশর্ত: কে এম আতিকুর রহমান

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৯

‘যুবকরা দেশ ও জাতির প্রধান নিয়ামক শক্তি। যুবসমাজের চরিত্রের উন্নয়ন ছাড়া জাতীয় উন্নয়ন অসম্ভব। দেশের সর্বত্র ক্যাসিনো, ধর্ষণ, মাদক, চাঁদাবাজি যুবচরিত্রকে অন্তঃসারশূন্য করে ফেলেছে। এর দায় সরকারকেই নিতে হবে’ বলেছেন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান। চরিত্র বিধ্বংসী উপকরণ সমূহ নির্মূল না করে কিছুতেই চরিত্রের উন্নয়ন সম্ভব নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ শুক্রবার জাতীয় যুব দিবস উপলক্ষে প্রেসক্লাবের সামনে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত বর্ণাঢ্য র‍্যালি ও মিছিল অনুষ্ঠিত হয়। র‌্যালি ও মিছিল পূর্বক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় কে এম আতিকুর রহমান এসব কথা বলেন।

মহানগর সভাপতি মুফতি মানসুুর আহমদ সাকীর সভাপতিত্বে ও সেক্রেটারি শফিকুল ইসলামের সঞ্চালনায় চলমান শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, যুব সমাজের হাতে মাদক, অস্ত্র সহ চরিত্র বিধ্বংসী উপকরণ যারা তুলে দিয়েছেন, একদিন তাদেরকে এই পাপে দায়ে ধ্বংসস্তূপে নিক্ষিপ্ত হতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবনেতা জানে আলম সোহেল, মুফতি এইচ এম আবু বকর, জুবায়ের আহমদ জুবেল, মাওলানা আল আমিন এহসান, মাওলানা রশিদ আহমদ, মাওলানা নাজিমউদ্দীন, মুফতি শরিফুল ইসলাম প্রমুখ।

অন্যান্য বক্তারা- আবরার হত্যা, ভোলার নৃশংসতা সহ চলমান নৈরাজ্যে উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার এই অস্থিতিশীলতার দায় কিছুতেই এড়াতে পারে না। অবিলম্বে দোষীদেরকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার আহ্বান জানান। ধর্মীয় উসকানি দিয়ে যারা বারবার দেশের সম্প্রীতি সৌহার্দ্য বিনষ্ট করছে নেতৃবৃন্দ তাদের বিরুদ্ধেও শক্ত আইন প্রনয়ণ করার দাবি জানান।

/এসএস

মন্তব্য করুন