ভোলা ট্রাজেডি: পটুয়াখালীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

কাওছার আহমেদ, পটুয়াখালী প্রতিনিধি: ভোলার বোরহান উদ্দিনে রাসুল সা. কে কটুক্তির প্রতিবাদে আন্দোলনরত মুসল্লিদেরকে নির্মমভাবে হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে পটুয়াখালীতে  বিক্ষোভ সমাবেশ করেছে ইসমলামী আন্দোলন বাংলাদেশ।

জেলা আন্দোলনের সহ-সভাপতি কাজী গোলাম সরোয়ার এর সভাপতিত্বে সেক্রেটারি আর.আই.এম অহিদুজ্জামান এর সঞ্চালনায় শুর হয় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী লঞ্চঘাট চত্তরে সকাল ৯টা থেকেই জড়ো হতে  শুরু করে মানুষেরা। হাজার হাজার জনতার মাঝে শুরু হয় পটুয়াখালী ইসলামী আন্দোলতের বিক্ষোভ। এই বিক্ষোভ পটুয়াখালীর জন্য নতুন ইতিহাস।

সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি আইএবি পটুয়াখালী জেলা, মাওঃ মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আইএবি পটুয়াখালী জেলা, মাওঃ আবুল হাসান বোখারী, ইসলামী যুব আন্দোলন এর সভাপতি, মাওঃ আবুল বশার জিহাদি, এছাড়াও আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ মুজাহিদ কমিটি, জাতীয় ওলামা-মাসায়েখ ও আইম্মা পরিষদ, জাতীয় শিক্ষক ফোরাম, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পটুয়াখালী জেলা ও উপজেলা নেত্রীবৃন্দ।

বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তারা বলেন, বিশ্ব নবী মুহাম্মদ স. কে নিয়ে কেউ কটুক্তি করবে আর বাংলাদেশের মধ্যে বসবাস করবে তা কখনই ৯২ ভাগ মুসলমান মেনে নিতে পারে না।

মাননীয় প্রধানমন্ত্রী কে উদ্দেশ্য করে বক্তারা বলেন, বিশ্ব নবী মুহাম্মদ স. কে নিয়ে এদেশে কেউ কটুক্তি করলে তাদের বিরুদ্ধে এমন আইন পাশ করতে হবে যেটা বাংলাদেশের সর্বচ্চ আইন, এই আইনের মাধ্যমে দোষীদের শাস্তি দিয়ে প্রমাণ করতে হবে যে আপনি একজন মুসলমান এবং বিশ্ব নবী মুহাম্মদ স. এর একজন প্রকৃত উম্মত।

বক্তারা বলেন, আজকে বাংলাদেশ একটার পর একটা ইস্যু আসে, রিফাত হত্যা গেলো, ক্যাসিনো গেলো, ভারতের আসামে মুসলমানদের নির্যাতন গেলো, আজকে আমরা ভোলা হত্যা কান্ডের জন্য মিছিল করতে নেমছি তাই বলে কি আমরা আবরারের পক্ষে থাকবো না, আমরা কি কাশ্মীরের জনগনের পক্ষে কথা বলবো না, ইসলামের শত্রুদের বিরুদ্ধে আন্দোলন চলবে যদি আন্দোলন করলে, গুলি খেতে হয় গুলি খাবো, বুক পেতে দিলাম গুলি করুন, রক্ত দিতে হয় রক্ত দিবো, জীবন দিতে হয় জীবন দিবো তবুও বিশ্ব নবীর অপমান সহ্য করবো না, যতদিন পর্যন্ত দোষীদের বিচার না করা হবে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমিরের নির্দেশে দুর্বার আন্দোলন চলবে, আমরা এ আন্দোলন থেকে ফিরবো না।

এরপর বেলা সাড়ে ১০টার সময় পটুয়াখালী লঞ্চঘাট চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।  হাজার হাজার তৌহিদী জনতা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পিডিএস ময়দানে এসে সমবেত হয়। আইএবির সাংগঠনিক সম্পাদক মাওঃ আবুল হাসান বোখারী দোয়া মোনাজাতের মাধ্যমে বিক্ষোভ সমাবেশ ও মিছিল শেষ হয়।

আই.এ/

মন্তব্য করুন