মুসলিম নিগ্রহ ও বিজেপির শক্তি ঠেকাতে মঞ্চ গড়ার ডাক দিল কমিউনিস্টরা

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

ইসমাঈল আযহার
পাবলিক ভয়েস

কমিউনিস্টদের শতবর্ষের মঞ্চ থেকে আহ্বান জানাল হল হিন্দু রাষ্ট্র গঠন প্রতিরোধের। এ পাশাপাশি দেশের সাংবিধানিক কাঠামো রক্ষা, দলিত-মুসলিম নিগ্রহ ঠেকানো এবং দেশজোড়া আর্থিক মন্দা মোকাবিলায় বিজেপি বিরোধী শক্তিগুলিকে এক মঞ্চে আসার জন্য বিজেপি বিরোধী মঞ্চ গড়ার ডাক দেওয়া হল।

সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বক্তব্য, এখনই ময়দানে না-নামলে পড়ে পড়ে মার খেতে হবে। যদিও তিনি রাজ্য সিপিএম এই মঞ্চে তৃণমূলকে যোগ করতে নারাজ।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দেশে কমিউনিস্ট পার্টি প্রতিষ্ঠার শতবর্ষ পালনের অনুষ্ঠান ছিল। সেখানে এ আহ্বান জানানো হয় বলে মঙ্গলবার (২২ অক্টোবর) কলকাতা নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে।

এ রাজ্যে তৃণমূল-বিজেপিকে আটকাতে বাম-কংগ্রেস একযোগে রাস্তায় নামার উদ্যোগ নিয়েছে। সেই মডেলই এবার জাতীয় রাজনীতিতে নিয়ে আসতে চাইছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব বলে বার্তা দিলেন ইয়েচুরি।

তৃণমূল জমানায় অনেকদিন পরে সিপিএম অনুমতি পেয়েছে নেতাজি ইন্ডোরে সভার করার। ফলে নতুন উৎসাহে এদিন স্টেডিয়াম সম্পূর্ণ ভরিয়ে দিয়েছিল সিপিএম কর্মীরা। সেই সভাতেই সীতারামের সতর্কবাণী, ফের হিন্দু রাষ্ট্র নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে। ফলে বিজেপি বিরোধী সকলকে একত্রিত করে লড়াই করাটা এখন দরকার বলে জানিয়েছেন তিনি।

এদিকে আবার নেতাজি ইন্ডোরে শতবর্ষ পালনের পাশাপাশি বৃহস্পতিবার থেকে আলিমুদ্দিন স্ট্রিটে সিপিএমের রাজ্য কমিটির দু’দিনের বৈঠক শুরু হয়েছে।

আই.এ/

মন্তব্য করুন