ববিতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

সাব্বির আহমেদ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। ভোলার বোরহান উদ্দিনে মহানবী (সা.)- কে কটূক্তির প্রতিবাদে আন্দোলনরত জনসাধারণের উপর নির্মম হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে তারা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে মহাসড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

মানববন্ধনে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় শূরা সদস্য ও বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুহাম্মাদ মাহবুব হোসেন বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মাদ (সা.) এর নামে কটূক্তি করার অর্থ হচ্ছে মুসলমানের কলিজায় আঘাত করার মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয়া। যা বাংলাদেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করার ষড়যন্ত্র মাত্র।

তিনি বলেন, এটা একটি স্বাধীন রাষ্ট্রের জন্য কোনোভাবেই কাম্য নয়। যারা এমন সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয় তাদেরকে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তিনি।

এছাড়া প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির ববি শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ শাকিল আহমেদ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মুহাম্মাদ সোলায়মান এবং সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে লোক প্রশাসন বিভাগের ছাত্র ওবায়দুল্লাহ সিয়ামসহ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দদোলন ববি শাখার মূল কমিটি ও অনুষদ কমিটির দায়িত্বশীলসহ সাধারণ শিক্ষার্থীরা।

/এসএস

মন্তব্য করুন