ইডেন গার্ডেন্সে প্রধানমন্ত্রীকে বিসিসিআই সভাপতি সৌরভের আমন্ত্রণ

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

এখনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে অনানুষ্ঠানিকভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি যে সৌরভ গাঙ্গুলীই হতে যা যাচ্ছেন তা জানা গেছে দুদিন আগেই। আগামী ২৩ অক্টোবর বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

এর আগে গত রোববার বোর্ড সভাপতি নির্বাচনের শেষ দিনে আর কেউ মনোনয় জমা না দেওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডের পূর্ণ সদস্যরা সর্বসম্মতিক্রমে ভারত অধিনায়ক বাঙালী লিজেন্ড সৌরভ গাঙ্গুলীকে এই পদের জন্য মনোনীত করেন। বিভিন্ন সময় বাংলাদেশের ক্রিকেট, রাজনীতি, সংস্কৃতিসহ নানান বিষয়ে আলোচনায় এসেছেনে সৌরভ। বাংলাদেশে দলের কোচ হওয়ার আলোচনাও হয়েছে কখনো-সখনো। এই গত জুলাইতেও এমন আলোচনা হয়েছে। সৌরভ নিজেও বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন বিভিন্ন সময়। বাংলাদেশ নিয়ে বেশ স্মৃতিকাতরও সৌরভ।

এবার প্রথমবারের মতো ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান হয়ে নিজ দেশের প্রথম প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন বাংলাদেশ দলকে। আর তাতেই বাংলাদেশের সাথে সম্পর্ক ঝালিয়ে নিতে চাচ্ছেন সৌরভ। নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় টেস্ট ম্যাচে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

২২ নভেম্বরে শুরু হওয়া ইডেন গার্ডেন্সে ২ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ প্রধানমন্ত্রী ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে। অর্থাৎ ব্যাটে বলে মিলে গেলে ইডেন গার্ডেন্সেই দুই দেশের প্রধানমন্ত্রীর দেখা হতে পারে ক্রিকেটারদের সাথে।

বিভিন্ন সূত্রের বরাতে ভারতের জনপ্রিয় ইংরেজি দৈনিক ‘আইএএনএস’ এর খবরে বলা হয়েছে, ‘এরইমধ্যে দুই দেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন সৌরভ। এখনো পর্যন্ত কারো সম্মতি না মিললেও তিনি আশা করছেন দুই প্রধানমন্ত্রীকেই তিনি মাঠে পাবেন’।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে ২২ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট লড়াই শুরু হবে।

/এসএস

মন্তব্য করুন