স্কুল জীবন থেকেই ট্রাফিক আইন শিখতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সড়কে দুর্ঘটনা রোধে চালক এবং পথচারী উভয়কে সচেতন হতে হবে। অহেতুক প্রতিযোগিতা তৈরি করে দুর্ঘটনা সৃষ্টি না করে চালকদের ট্রাফিক আইন মেনে চলার নির্দেশ দেন তিনি। এছাড়া দেশের মানুষকে স্কুল জীবন থেকেই ট্রাফিক আইন শেখানোর ওপর তাগিদ দেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে সড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন একসময় দেশের যোগাযোগ ব্যবস্থা বলতে ছিল শুধুই জলপথ। এখন দেশের এক অঞ্চল থেকে আরেক অঞ্চলের দ্রুত যোগাযোগের জন্য সড়ক নেটওয়ার্ক তৈরি করা হচ্ছে। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশের সব ক্ষেত্রেই দৃশ্যমান উন্নয়ন হয়েছে বলেও জানান শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহ- গফরগাঁও টোক সড়কে বানার নদীর উপর সেতু, ঢাকা- চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কের ইন্দ্রপুল হতে চক্রশালা পযন্ত বাঁক সরলীকরণ, সাতক্ষীরা শহর বাইপাস সড়ক, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ৪ লেন বিশিষ্ট ফ্লাইওভার, মুন্সিগঞ্জের ঝুঁকি সেতুসমহ স্থায়ী কংক্রিট সেতু দ্বারা প্রতিস্থাপন, ঢাকা-কুড়িগ্রাম- ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন চালুকরণ এবং রংপুর এক্সপ্রেস ও লালমনিরহাট এক্সপ্রেসের র‍্যাক প্রতিস্থাপন প্রকল্পের শুভ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এসএস

মন্তব্য করুন