ক্যাসিনো সম্রাটের মতো প্রতিটি সেক্টরে সম্রাট রয়েছে: ইসলামী যুব আন্দোলন

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

‘দেশের প্রতিটি সেক্টরে চলছে ভয়াবহ দুর্নীতি। বিগত দিনের বিভিন্ন রিপোর্টে এমন চিত্রই ফুটে উঠেছে। ক্যাসিনো সম্রাটের মতো প্রতিটি সেক্টরেই রয়েছে এক একজন নিয়ন্ত্রণকারী সম্রাট। একজন ক্যাসিনো সম্রাটকে কারাগারে নিয়ে জামাই আদরে রেখে চুপচাপ থাকলে দুর্নীতি বন্ধ হবে না। দুর্নীতি বন্ধ করতে হলে প্রত্যেকটা সেক্টরের দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’।

রোববার (১৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল মাওলানা নেসার উদ্দিন এসব  কথা বলেন।

বিবৃতিতে আরও বলা হয়, ‘গতকাল সুজন আয়োজিত এক গোল টেবিল বৈঠকের প্রতিবেদনে দেখা গেছে সরকারি হিসাবে ঋণ খেলাপি ১ লাখ কোটি টাকা হলেও আসলে দেশে ঋণ খেলাপি পরিমাণ ৩ লাখ কোটি টাকা । আর এই অবধৈ ঋণের সুবিধাভোগী ও নিয়ন্ত্রক হলো ব্যাংক খাতের কয়েকজন সম্রাট । এসকল সম্রাটদের আইনের আওতায় আনতে না পাড়লে দেশের অর্থব্যাবস্থা বিলিন হয়ে যাবে’।

নেতৃদ্বয় বলেন, পরিবাহন, বাণিজ্য ও ব্যাবসাসহ প্রতিটি ক্ষেত্রে ক্ষমতাসীনরা গড়ে তুলেছে শক্তিশালী সিন্ডিকেট আর সকল কাজের জন্য সাধারণ মানুষকে সেসকল সিন্ডিকেটের দারস্থ হতে হয়। এভাবেই দেশব্যাপি ক্ষমতাসীনরা অবৈধ সাম্রাজ্য গড়ে তুলেছে। এভাবে কোনো একটি স্বাধীন জাতি চলতে পারে না।

বিবৃতিতে তারা এসকল  দুর্নীতিবাজদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

/এসএস

মন্তব্য করুন