বাদ আছর অধ্যাপক হেমায়েত উদ্দিনের জানাজা শায়খে চরমোনাইর ইমামতিতে

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব সদ্য প্রয়াত মরহুম অধ্যাপক হাফেজ এটিএম হেমায়েত উদ্দিনের নামাজে জানাজা বাদ আছর জাতীয় সংসদ ভবনের পূর্ব-দক্ষিণ কর্ণারে টিএণ্ডটি মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা নামাজের ইমামতি করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রচার সম্পাদক আহমদ আব্দুল কাইয়ূম বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর ফার্মগেট তেজতুরি বাজারে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে ক্যান্সার জনিত অসুস্থতায় ভুগছিলেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে এটিএম হেমায়েত উদ্দিন ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। অবিভক্ত ঢাকা মহানগরের দীর্ঘদিনের সভাপতি ছিলেন বর্ষিয়ান এ রাজনীতিবিদ। সর্বশেষ ইসলামী আন্দোলন বাংলাদেশে এর কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন অধ্যাপক হেমায়েত উদ্দিন।

১১ ভাই ও পাঁচ বোনের মধ্যে এটিএম হেমায়েত উদ্দিন দ্বিতীয় ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ রাজনৈতিক সহকর্মী, ভক্ত-অনুরাগী রেখে গেছেন। তিনি ঢাকা মাদ্রাসাই আলিয়া থেকে কামিল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি সম্পন্ন করেন। ফার্মগেটের পশ্চিম রাজাবাজার জামে মসজিদে ৪২ বছর ধরে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়াও তিনি মালিবাগ আবুজর গিফারী কলেজে দীর্ঘদিন অধ্যাপনা করে বর্তমানে রামপুরা কামরুন্নেসা ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপকের দায়িত্বে নিয়োজিত ছিলেন।

/এসএস

মন্তব্য করুন