উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে শেখ হাসিনার ক্ষমতায় থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মাদ আবদুল্লাহ

বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রা বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই বাংলাদেশে এ ধরণের উন্নয়ন সম্ভব হচ্ছে। বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আবদুল্লাহ
তিনি আজ সন্ধ্যায় গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতি কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

২০১৯ সালে বাংলাদেশের হজ ব্যবস্থাপনার ইতিহাসে সফলতম হজ ব্যবস্থাপনা উপহার দেয়ায় গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আবদুল্লাহ-কে গোপালগঞ্জ জেলার আওয়ামী আইনজীবী সমিতির পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন, ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুসরণ করে হজ ব্যবস্থাপনাকে নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে সর্বাধিক গুরুত্ব দিয়ে কার্যক্রম শুরু করি। বিশেষ করে হজযাত্রীদের জেদ্দায় ৬-৮ ঘন্টার অপেক্ষা সময় ও কষ্ট লাঘব এবং লাগেজ ব্যবস্থাপনা সহজীকরণের লক্ষে সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায় আমরা সফলভাবে বাস্তবায়ন করি। এতে হজযাত্রী সহ সকলের কাছ থেকে প্রশংসা পেয়েছি। প্রতিমন্ত্রী বলেন, দায়িত্ব গ্রহণের পরপরই আমার জন্য চ্যালেঞ্জ ছিল, শান্তিপূর্ণভাবে উপায়ে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার ব্যবস্থা করা। ২০১৯ সালে বাংলাদেশের তাবলীগ জামাতের মধ্যকার বিরোধ সত্বেও বিশ্ব এজতেমা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি ।

প্রতিমন্ত্রী আরো বলেন এ বছর সারা বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গা পূজা অত্যন্ত জাঁকজমক ও আনন্দঘন পরিবেশে উদযাপিত হয়েছে। অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীগণ তাদের উৎসব সমূহ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। বাংলাদেশ এখন সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ রাস্ট্র হিসেবে প্রতিষ্টা করতে পেরেছি।

গোপালগঞ্জ জেলা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব জুলকদর রহমান এর সঞ্চালনা ও জেলা আইজীবী সমিতির সভাপতি এডভোকেট মুন্সী আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় আরও বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ।  গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট, অতিরিক্ত জেলা মেজিস্ট্রট ও অতিরিক্ত জেলা প্রশাসক, গোপালগঞ্জ জেলার পাবলিক প্রসিকিউটর, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রমূখ। সংবর্ধনা অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রীকে গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সর্বস্তরের সদস্যদের পক্ষ থেকে ক্রেস্ট সম্মাননা পত্র এবং পবিত্র কুরআন শরীফ উপহার দেয়া হয়।

মন্তব্য করুন