বুয়েটের সব ভবনে তালা মারার হুমকির পর আলোচনায় বসছেন উপাচার্য

প্রকাশিত: ৮:৫৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

পাবলিক ভয়েস: উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বুয়েটের সব ভবনে তালা মেরে দেওয়ার হুমিকর পর আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসছেন। উপাচার্যের ব্যক্তিগত সচিব কামরুল হাসান গণমাধ্যমকে জানান, শুক্রবার (১১ অক্টোবর)  বিকাল ৫টায় শিক্ষার্থীদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার বুয়েটের সামনের সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান। অভিআবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার বুয়েটের সামনের সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান।

বৃহস্পতিবার সকালে বুয়েট শহীদ মিনারের অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এসে কথা বলার জন্য শুক্রবার বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল শিক্ষার্থীরা।এই সময়ের মধ্যে উপাচার্য এসে দেখা না করলে বুয়েটের সব ভবনে তালা মেরে দেওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

ছাত্রলীগের কর্মীদের মারধরে আবরার নিহতের পর ‘দ্রুত ব্যবস্থা নিতে ব্যর্থতার জন্য’ সমালোচনার মুখে আছেন উপাচার্য। মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষার্থীদের সামনে এসে আন্দোলনকারীদের তোপের মুখে পড়েন তিনি। ওই দিন তাকে প্রায় সাড়ে চার ঘণ্টা তালাবদ্ধ করে রেখেছিল শিক্ষার্থীরা।

পরদিন কুষ্টিয়ায় আবরারের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গেলেও এলাকাবাসীর প্রতিবাদের মুখে অধ্যাপক সাইফুলকে ফিরে আসতে হয়। দায়িত্বে ‘ব্যর্থতার জন্য’ উপাচার্যের পদত্যাগ চেয়ে আসছে বুয়েট শিক্ষক সমিতি এবং বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় উপাচার্যের সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক হওয়ার কথা থাকলেও তা শেষ পর্যন্ত হয়নি বলে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান জানিয়েছেন।

আই.এ/

মন্তব্য করুন