পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতিতে প্রায় ১৩ কোটি টাকার দুর্নীতি

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী বাস মিনিবাস মালিক গ্রুপে গত ১১ বছরে ১২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪০০ টাকা দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।  বুধবার (৯ অক্টোবর) সকালে জেলা বাস মিনি বাসমালিক গ্রুপের সাধারণ সভায় মালিকদের পক্ষ থেকে এই অভিযোগ উত্থাপন করা হয়। শহরের মল্লিকা পার্টি সেন্টারে গ্রুপের প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজের সভাপতিত্বে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী বাস মিনিবাস মালিক গ্রুপের উপদেষ্টা এবং বিগত কমিটির নির্বাহী সভাপতি মিজানুর রহমান অভিযোগ তোলেন যে, বিগত ১১ বছরে রিয়াজ মৃধা সভাপতি এবং দুলু মৃধা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন কালে ১৪ কোটি ৭১ লক্ষ ৮৩ হাজার ৪০০ টাকা আয় হলেও এই টাকার কোনো হিসেব নেই।

এ ছাড়া বিগত কমিটি ব্যয়ের যে হিসেব দিয়েছে তার পরও সমিতির তহবিলে ১২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪০০ টাকা থাকার কথা কিন্তু সমিতির তহবিলে এই অর্থ নেই। এদিকে অভিযোগ উত্থাপন কালে বাস মালিখ গ্রুপের সাবেক সভাপতি ও সম্পাদক গ্রুপের লোকজন উত্তপ্ত বাক্য বিনিময় করে সভা থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন ও পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ পরিস্থিতি শান্ত করেন।

সভায় উপস্থিত বাস মালিক গ্রুপের সাবেক সভঅপতি রিয়াজ মৃধা এ সময় প্রতিবাদ জানিয়ে বলেন, আগামী নির্বাচনকে বানচাল করতেই এই ধরনের অভিযোগ করা হচ্ছে।’ এদিকে বাস মালিক গ্রুপের পরিচালনা পষদের নির্বাচন আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার পাশপাশি সংগঠনের গঠনতন্ত্র প্রনয়নের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্যা বিতগ কয়েক বছর যাবত পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির কমিটি নিয়ে মালিকদের মধ্যে বিরোধ চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় বানিজ্য মন্ত্রণালয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রশাসক হিসেবে নিয়োগ করে, সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে একটি কমিটি গঠনের নির্দেশনা প্রদান করে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন