বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ রাষ্ট্র: পূজা উৎসবে ধর্ম প্রতিমন্ত্রী

সারাদেশে পূজা উদযাপন

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ এর ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশের সকল ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণ ও নিরাপত্তা বিধানের মাধ্যমে বাংলাদেশকে একটি আদর্শ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।

প্রতিমন্ত্রী আজ কোটালীপাড়া উপজেলার পিঞ্জর ইউনিয়নের ছত্রাকান্দায় সর্বজনীন দুর্গা মন্দির কর্তৃক আয়োজিত শারদীয় দুর্গাপুজা উপলক্ষে বিনামুল্যে ডায়েবেটিস পরীক্ষা, ব্লাড গ্রুপ নির্ণয় ও চিকিৎসা সেবা কার্যক্রম এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আলহাজ্ব এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ (টুংগীপাড়া ও কোটালী পাড়া) এর বিভিন্ন এলাকার পুজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের অনুসারীদের মাননীয় প্রধান মন্ত্রীর পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা এবং অভিনন্দন জানান। এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল হতে দুর্গাপূজা উপলক্ষে ববরাদ্দকৃত অনুদানের চেক বিতরন করেন। এর আগে সকালে প্রতিমন্ত্রী গোপালগঞ্জ কেন্দ্রীয় কালী বাড়ী মন্দিরের পুজা মন্ডপ পরিদর্শন করেন, ভক্তদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ ছিলো ধর্ম নিরপেক্ষতা। ধর্ম নিরপেক্ষতার মুল কথা হলো সাম্প্রদায়িক সম্প্র্রীতির নীতি বাস্তবায়ন করা। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে আমরা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে কাজ করে যাচ্ছি।

শেখ আবদুল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে আমরা সকলকে নিয়ে যে কোন মূল্যে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যাব। তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি এলাকায় অত্যন্ত আনন্দঘন এবং নিরাপদে এদেশের হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় উতসব শারদীয় দুর্গাপূজা এ বছর যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় উদযাপিত হচ্ছে। কোন অশুভ শক্তি যেন এই আনন্দমুখর পরিবেশ এর বিঘ্ন ঘটাতে না পারে সে জন্য সংশ্লিষ্ট সকলকে নিয়ে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

সভায় গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শেখ মো: রহুল আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: বদরুল আলম বদর, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ সাহা, কোটালীপাড়া পৌর সভার মেয়র হাজী শেখ কামাল হোসেন,টুংগী পাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস,কোটালী পাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, কোটালী পাড়া আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন