রংপুরে এরশাদপুত্র সাদ এরশাদ বিজয়ী

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ। বিজয়ী সাদ পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্ধী  প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৯৪৭। এছাড়া এরশাদের ভাতিজা স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মটরগাড়ি প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

আজ শনিবার সন্ধ্যা দিকে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন সাদকে বিজয়ী ঘোষণা করেন। এই নির্বাচনে ২১.৩৬ শতাংশ ভোট পড়েছে বলে তিনি জানান।

গত ১৪ জুলাই এরশাদ মারা যাওয়ার ফলে এই আসনটি শূন্য হয়। এরপর গত ১ সেপ্টেম্বর এই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ আসনে ভোট হয়।

জাতীয় পার্টির প্রার্থীর সমর্থনে এই নির্বাচনে আওয়ামী লীগ তাদের প্রার্থীকে প্রত্যাহার করে নিয়েছে। নির্বাচনে জাপার প্রার্থীসহ মোট ছয় প্রার্থী অংশ নেন। প্রার্থীরা হলেন, বিএনপির রিটা রহমান, এনপিপির শফিউল আলম, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার। হোসেন মকবুল এরশাদের ভাতিজা ও জাপার সাবেক সাংসদ।

/এসএস

মন্তব্য করুন