আল্লাহ এবং আল্লাহর রাসূলের তরিকা ও আদর্শ বাস্তবায়িত করতে হবে: চরমোনাই পীর

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯
মুফতি সৈয়দ রেজাউল করিম।

শেখ নাসির উদ্দিন, খুলনা: গতকাল মঙ্গলবার (৩রা সেপ্টেম্বর) রাত ১০টায় খুলনা এন্তেজামিয়া কমিটি আয়োজিত বিশাল ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বয়ানে চরমোনাইর পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, আল্লাহ এবং আল্লাহর রাসূলের তরিকা ও আদর্শ বাস্তবায়িত করা ছাড়া আর কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, মৃত্যুর পর মানুষের রাস্তা হলো- দু’টি। একটি জান্নাতের রাস্তা অপরটি জাহান্নামের। ঈমান মানে মুখে স্বীকার করা, অন্তরে বিশ্বাস করা এবং সে অনুযায়ী কাজ করা। মনে রাখবেন, কবরে চরমোনাইর পীরের মুরিদের পরিচয় কোনো কাজে আসবে না। সেখানে দেখা হবে আমল। আর দুনিয়া হলো- আখেরাতের কামাইয়ের জায়গা। আমল করার জায়গা।

পীর সাহেব চরমোনাই মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, দুনিয়ার মামলায় একবার হেরে গেলে আবার উচ্চ আদালতে আপিল করে খালাসের আশা করা যায়। কিন্তু আখেরাতের মামলায় কোনো আপিল নেই, কোনো তদবির সেখানে কাজে আসবে না। একমাত্র কোরআন-হাদিস অনুযায়ী নিজের জীবন গঠন করে কবরে যেতে পারলে মুক্তির আশা করা যায়।

নগরীর নিউমার্কেট বায়তুন নুর মসজিদের সামনের মাহফিল মুফতী মাহবুবুর রহমান ও মুফতী ইমরান হোসাইনের পরিচালনায় আরো মূল্যবান আলোচনা করেন চরমোনাই পীর সাহেবের খলীফা মাওঃ অধ্যক্ষ আব্দুল আউয়াল, মাওঃ অধ্যক্ষ ইউনুস আহমদ, আল্লামা নুরুল হুদা ফয়েজী। এসময় আরো উপস্থিত ছিলেন শেখ নাসির উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, মাওঃ দ্বীন ইসলাম, জিএম সজীব মোল্লা, মোল্লা রবিউল ইসলাম তুষার, মোঃ তরিকুল ইসলাম কাবির, আব্দুর রশীদ, মাওঃ সোহরাব হোসেন, মাওঃ ঈসমাইল হোসেন, আব্দুল মালেক, মোঃ হাদিসুর রহমান, মাওঃ আব্বাস আমীন, জিএম কিবরিয়াসহ স্থানীয় ওলামায়ে কেরাম।

চরমোনাই পীর সাহেব আরও বলেন, কলব পরিষ্কার করার একমাত্র ঔষধ হচ্ছে জিকির। বেশি বেশি আল্লাহতায়ালার জিকির করলে কলবের ময়লা দূর হয়। আর কলব পরিষ্কার হলে সেখানে পাপাচার-অনাচার বাসা বাঁধতে পারে না। আমাদের দায়িত্ব হলো, ইসলামের কথা ও দাওয়াত মানুষের কাছে পৌঁছে দেওয়া। আমরা আপনাদের কাছে দ্বীনের দাওয়াত পৌঁছে দিলাম; এটা মানা না মানা আপনাদের দায়িত্ব। আমরা চাই, মানুষ বেশি বেশি দ্বীনের পথে চলুক, সৎভাবে জীবন কাটাক।

আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

মন্তব্য করুন