শুধু শিক্ষিত হলেই সমাজে শান্তি আসে না: মুফতি ফয়জুল করীম

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, শুধু শিক্ষিত হলেই সমাজে শান্তি আসেনা, চরিত্রই সামাজিক শান্তির মানদন্ড। শিক্ষা ও জিডিপির সূচকে দেশ যতই অগ্রসর হচ্ছে, দুর্নীতিতে ততোই তলিয়ে যাচ্ছে। যে দেশের এমপি, মন্ত্রী, ডিসি, এসপিরা মাদক, নারী কেলেঙ্কারি, ঘুষ, দুর্নীতিতে জড়িত থাকে, সে দেশের নৈতিক মুক্তির আশা করা সুদূর পরাহত।

আজ জাতীয় প্রেসক্লাবে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগরের উদ্যোগে “মাদক, সন্ত্রাস ও উগ্রবাদের সয়লাব থেকে যুবসমাজকে রক্ষায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা মুফতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে ও নগর উত্তরের সভাপতি মুফতি আবু তালহার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মুফতি সৈয়দ ফয়জুল করীম আরও বলেন, মাদক, সন্ত্রাস ও উগ্রবাদ থেকে সমাজকে মুক্তি দিতে হলে আইনপ্রয়োগকারী সংস্থাকে নীতিবান হতে হবে। এছাড়াও তিনি চলমান রোহিঙ্গা ও কাশ্মীর সংকটকে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেন।

এ আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে ইসলামী যুব আন্দোলনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম বলেন, মাদক, সন্ত্রাস ও উগ্রবাদের সঙ্গে সমাজের বিরাট অংশ জড়িত। বিশেষত যুবসমাজ এই সয়লাবে বেশি আক্রান্ত। নৈতিকতা, আধ্যাত্মিকতা এবং ধর্মীয় অনুশাসনের চর্চায় যুবসমাজকে দীক্ষিত হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। বক্তাগণ তাদের বক্তব্যে দেশের আইন শৃঙ্খলার অবনতি, রোহিঙ্গা ও কাশ্মীর সংকট ও ডেঙ্গুর ভয়াবহতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে আলোচনা করেন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, যুবনেতা জানে আলম সোহেল, মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, মুহাম্মদ শফিকুল ইসলাম, হাফিজুল ইসলাম, রাশেদ বিন মুঈন, কে.এম শামিম আহমেদ, এইচ এম আবু বকর, মাওলানা আল আমিন, জুবায়ের আহমদ জুবেল প্রমুখ।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন