হজ্ব পালন শেষে দেশে ফিরেছেন ইসলামী আন্দোলনের আমীর

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর মুফতী সৈয়দ রেজাউল করীম হজ্বব্রত পালন করে দেশে ফিরেছেন। আজ রাত দুইটায় কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তিনি বাংলাদেশের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দলের আমীরকে সংবর্ধনা জানান ইসলামী আন্দোলন বাংলাদেশ মূল সংগঠন ও তার সহযোগী একাধিক সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। এছাড়াও বাংলাদেশ মুজাহিদ কমিটির দায়িত্বশীলরাও বিমানবন্দরে উপস্থিত থেকে তাকে সংবর্ধনা জানান।

পারিবারিক সূত্র থেকে জানা যায়, মুফতী রেজাউল করীম তার পরিবারের সদস্যদের নিয়ে পবিত্র হজ্বব্রত পালন করতে গত ২ আগষ্ট সৌদি আরব গমন করেন। সেখানে তিনি সাধারণদের সাথেই হজ্ব পালন করেন এবং ইবাদত বন্দেগীতে সময় কাটান। হজ্বের সকল কার্যক্রম সম্পন্ন হওয়ার পর তিনি সৌদি আরবের ইসলামী আন্দোলন বাংলাদেশের কমিটি ও সহযোগী সংগঠনগুলোর কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বেশ কিছু কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

হজ্ব শেষে ফেরার পর মুফতী রেজাউল করীম বিমানবন্দরে সমসাময়িক আন্তর্জাতিক পরিস্থিতি এবং রাজনৈতিক অবস্থা নিয়ে সংক্ষিপ্ত বিবৃতি দেন। বিবৃতিতে তিনি বলেন, বর্তমান বিশ্বে মুসলমানরা রাজনৈতিকভাবে বিশ্বের মোড়ল শক্তিগুলোর কাছে কোনঠাসা হয়ে পড়েছে। জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলো মুসলমানদের পক্ষে অবস্থান না নিয়ে সরাসরি বিপক্ষে অবস্থান গ্রহণ করেছে। তিনি ভারত সরকারের কাশ্মীর নিয়ে অবস্থানের কড়া সমালোচনা করে বলেন, অন্যায়ভাবে ভারত সরকার কাশ্মীর দখল করার ষড়যন্ত্র করে ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করেছে। তিনি কাশ্মীরের মুসলমানদের রক্ষায় বিশ্ব মুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

মন্তব্য করুন