‘পানি গর্ভে হবিগঞ্জ পৌরসভা; এবার মেয়রের মুখোমুখি হলেন ব্যারিস্টার সুমন’

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

হবিগঞ্জে ‘পৌরসভা পানি ‍উন্নয়ন বোর্ডের কার্যালয়’ তলিয়ে আছে পানির নিচে। এ নিয়ে লাইভে এসেছিলেন হবিগঞ্জেরই বাসিন্দা বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ঈদের আগেরদিন গত ৪ জুন লাইভে এসে দেখিয়েছিলেন নিজ শহরের পানি উন্নয়ন বোর্ডের পানিতে তলিয়ে থাকার বেহাল দশা।

এরপর ঈদের দিন ৫ জুন তিনি ফের লাইভে এসেছিলেন পৌরসভার কালিগাছ তলা আবাসিক এলাকা থেকে। ওইদিন তিনি পৌরসভার ভারপ্রাপ্ত দীলিপ দাস এর মুখোমুখি হন।

মেয়রের সাথে আলাপের অংশ সেদিন  প্রকাশ না করলেও আজ বুধবার নিজের ফেসফুক পেজে সম্পূর্ণ ভিডিও আপলোড করেন ব্যারিস্টার  সুমন। ভিডিওতে দেখা যায় তিনি মেয়রকে পানির ব্যাপারে জিজ্ঞেস করছিলেন। এসময় মেয়র দিলিপ দাস বলেন, পানি সরছে।

পৌরসভার পক্ষ থেকে কী উদ্যোগ নেওয়া হয়েছে জানতে চাইলে মেয়র জানান, পরিস্কার করা হচ্ছে। পানি আস্তে আস্তে নামছে। সারাদিন বৃষ্টি হলে পানি তো থাকবেই।

এসময় মেয়র দিলিপ দাসকে উদ্দেশ্য করে ব্যারিস্টার সুমন বলেন, আপনার নিজের বাড়িও নিশ্চয় পানির নিচে। তখন মেয়র দিলিপ দাস মাথা নেড়ে সহমত প্রকাশ করেন। তিনি যতটুকু করেছেন এরচে বেশি কিছু করার নেই বলে অসহায়ত্বও প্রকাশ করেন বলে জানান ব্যারিস্টার সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, নেতাদের দূরদর্শিতা ও পরিবেশ আন্দোলনের কর্মীদের অকার্যকর কারণে শহরবাসীর এই অবস্থা হয়েছে। এসময় তিনি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। স্থানীয়রা তাদের দূর্দশার কথা বলেন।

এসময় এক ব্যক্তিকে হাতে মাছ ধরার ঠ্যালা জাল নিয়ে যেতে দেখা গেলে সুমন বলেন, ইনি পৌরসভার পানিতে মাছ ধরার চিন্ত করতেছেন। নৌকা চলে আসতেছে এই হচ্ছে হবিগঞ্জের উন্নয়নের চিত্র।

ব্যারিস্টার সুমন বলেন, আমরা আওয়ামী লীগ করি, বিএনপি করি- বিভিন্ন আদর্শের কথা বলে ভোট চাই কিন্তু ভোটের পরে আর খবর নেই না।

/এসএস

মন্তব্য করুন