১৯ বছরেও উদ্বোধন হয়নি কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, মে ২৫, ২০১৯

২০০১ সালে নির্মিত হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার নাসির উদ্দিন সিপাহসালারের মাজারের পাশের ব্রিজটি নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

ব্রিজের ওপর উঠে তিনি এখানের সমস্যাগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়েছেন। চুনারুঘাটের সবচেয়ে বড় ব্রিজের মধ্যে অন্যতম এই ব্রিজটি ২০০১ সালে কাজ শুরু হয়ে ২০০৮ সালে শেষ হলেও ২০১৯ পর্যন্ত এসে প্রায় ১১ বছরেও ব্রিজটি ব্যবহার উপযোগী করা হয়নি এমনকি যোগ করা হয়নি কোনো অ্যাপ্রোচ সড়কও। ব্রিজের দু পাশের কোনো সড়ক নেই। গাড়ি এমনকি সাইকেল ওঠারও কোনো ব্যবস্থা নেই ব্রিজটিতে।

প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই বিশাল ব্রিজটি এমন অবহেলায় পড়ে আছে দেখে দুঃখ প্রকাশ করছেন এলাকার মানুষজনও। এলাকার স্থানীয় মেম্বার বলেন, “দির্ঘদিন ধরে অবহেলায় ব্রিজটি পড়ে আছে, চলছে না কোনো গাড়ি ঘোড়াও” এলাকাবাসীর দাবি উন্নয়নের স্বার্থে ব্রিজটি অতি শীগ্রই সংস্কার করে ব্যবহার উপযোগী করা।

ব্যারিস্টার সুমন তার লাইভে বলেন, যে সরকার প্রধান শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা ব্রিজের মতো বড় প্রজেক্ট বাস্তবায়ন করে বিশ্ববাসীকে তাঁক লাগিয়ে দিয়েছেন তিনি যদি জানেন তার দল এতো বছর ক্ষমতায় থাকার পরও এই ব্রিজটির কোনো উন্নয়ন হয়নি তাহলে তিনি অবশ্যই কষ্ট পাবেন। ব্যারিস্টার সুমন তাই স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের প্রতিও আমন্ত্রন জানিয়েছেন ব্রিজটি সংস্কার করে ব্যবহার উপযোগী করে দেওয়ার জন্য।

ব্যারিস্টার সুমনের ভিডিও লাইভটি দেখুন

২০০১ সালে কাজ শুরু ব্রীজের, উদ্বোধন হয়নি ২০১৯ সালেও। কে কোথায় আছেন!!!

২০০১ সালে কাজ শুরু ব্রীজের, উদ্বোধন হয়নি ২০১৯ সালেও। কে কোথায় আছেন!!!

Posted by Barrister Syed Sayedul Haque Suman on Saturday, 25 May 2019

মন্তব্য করুন