বঙ্গবন্ধুকে নিয়ে অ্যাপ বানালো ৬ বছরের শিশু রাইশা

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, মে ৭, ২০১৯

মাত্র ছয় বছরের শিশু রাইশা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি অ্যাপ বানিয়েছে। অ্যাপটি চালু করলেই বেজে উঠছে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ। একইসঙ্গে জানা যাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে আরও অনেক তথ্য।

গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে রাইশার পরিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাইশার তৈরি অ্যাপ নিয়ে বিস্তারিত তথ্য জানান বাবা-মা এবং তার শিক্ষক।

ভবিষ্যতে একজন ভালো মোবাইল অ্যাপ ডেভেলপার হতে চায় রাইশা, জানালেন তার বাবা-মা।

রাইশা শেরপুর শহরের নবীনগর মহল্লার কামরুন্নাহার ও লুৎফর রহমান দম্পতির সন্তান। বর্তমানে সে উত্তরা প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়ামে স্কুলে প্রথম শ্রেণিতে পড়ছে।

বঙ্গবন্ধুকে নিয়ে রাইশার অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে জানিয়ে শিক্ষক জোবায়ের হোসেন বলেন, রাইশা রহমানের এই অ্যাপ ইতোমধ্যে গুগল প্লে স্টোরে প্রকাশিত হয়েছে। রাইশার শিক্ষক হিসেবে আমি গর্ব বোধ করছি।

বঙ্গবন্ধুর নামে অ্যাপ বানিয়ে খুশি রাইশাও। ভবিষ্যতে একজন মোবাইল অ্যাপ ডেভেলপার হওয়ার ইচ্ছাটি নিয়েও জানালো উপস্থিত সবাইকে।

উচ্ছ্বাস প্রকাশ করে রাইশা বলে, অ্যাপ তৈরিতে আমার স্যার, বাবা-মা অনেক সহযোগিতা ও উৎসাহ দিয়েছেন। আমি আপনাদের সবার কাছে দোয়া চাই, আমি যেন বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে পারি।

নিজের বানানো অ্যাপ নিয়ে রাইশা বলে, অ্যাপটি ওপেন করলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বেজে উঠবে।

জিআরএস/পাবলিক ভয়েস

মন্তব্য করুন