মোড়ক উঠল হাবিবুর রহমান মিছবাহ’র “নিউ ভার্সন অফ লাভ”র

প্রকাশিত: ২:৫০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

বেশ কয়েকটি গ্রন্থের লেখক, সমাজচিন্তক হাবিবুর রহমান মিছবাহর নতুন উপন্যাসগ্রন্থ ‘নিউ ভার্সন অফ লাভ’ গ্রন্থের মোড়ক উম্মোচন হলো অমর একুশে গ্রন্থমেলায়।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) একুশে গ্রন্থমেলার “বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স”র স্টলে বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে। মোড়ক উম্মোচনের অনুষ্ঠানে লেখক সাহিত্যিক ও মিডিয়াকর্মীসহ একঝাক বইপ্রেমীরা উপস্থিত ছিলেন।

পারিবারিক ঘরানার সমকালীন প্রেম ভালোবাসা বিষয়ক বিভিন্ন সমস্যা ও সামাজিক অবক্ষয়ের চিত্র নিয়ে এ গ্রন্থটি রচনা করেছেন লেখক। গ্রন্থটির কভার ভূমিকা লিখেছেন বিশিষ্ট লেখক ও গবেষক নিউইয়র্ক প্রবাসী রশিদ জামীল।
বইয়ের পাতায় পাতায় সমাজের বিভিন্ন বাস্তব চিত্র তুলে ধরেছেন লেখক । প্রেম-ভালোবাসা ও পারিবারিক স্বামী-স্ত্রীর মধ্যকার সম্পর্ক নিয়ে গোছালো কিছু কথা লিখার প্রয়াস পেয়েছেন তিনি।

এশিয়ান টিভিতে লেখকের সাক্ষাৎকার

বই বিষয়ে লেখকের কাছে জানতে চাইলে তিনি বলেন, বইটি সমকালীন সময়ের যুবক-যুবতীদের জন্য অনেক বেশি কাজে আসবে। তারা তাদের জীবনের লক্ষ্যবস্তু নির্ধারনে বইটির শিক্ষা কাজে লাগাতে পারবেন বলে বিশ্বাস তার।

বইটি একুশে গ্রন্থমেলার ৩২০-৩২১ নং “বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেসন্স”র স্টলে নিয়মিত পাওয়া যাবে। লেখকের অন্য বইগুলোও বইমেলার ৩২০-৩২১ নং স্টলে পাওয়া যাবে। ‘নিউ ভার্সন অব লাভ’ ছাড়াও অন্য যেসব বই পাওয়া যাবে স্টলে সেগুলো হলো__ “বদলে যাও বদলে দাও” (২য় সংস্করণ), “রোহিঙ্গা শিবিরের অলিগলি” (২য় সংস্করণ) “পাশ্চাত্যের মোকাবেলায় নববী আদর্শ” (৪র্থ সংস্করণ)।

স্টলে লেখকের সব বই একসাথে

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেধাবী ছাত্রনেতা, লেখক ও কলামিস্ট শেখ ফজলুল করীম মারুফ, মাসিক আন-নাবার সম্পাদক মাকসুদুর রহমান, শিশুতোষ লেখক জিয়াউল আশরাফ, লেখক ও সংবাদকর্মী এহসান সিরাজ, বহু গ্রন্থপ্রণেতা রেজাউল করীম আবরার, বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স এর স্বত্বাধিকারী ও প্রকাশক শিহাব উদ্দিন, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান, স্বরধনি আবৃত্তিকেন্দ্রের পরিচালক ও আবিস্কারের সিইও ইবরাহীম কোব্বাদী, ইসলামি লেখক ফোরামের প্রচার সম্পাদক ওমর ফারুক, বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মুহা. মহসিন, একুশ নিউজ টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক শাহনুর ইসলাম, সিলটেকের সিইও ইবাদ বিন সিদ্দিক, পাবলিক ভয়েস টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক হাছিব আর রহমান ও সহযোগী সম্পাদক লেখক নাজমুল ইসলাম কাসিমী, তরুণ লেখক মাহমুদুল হক জালিস, রাজনৈতিক ও সমাজকর্মী কে এম ইয়াসিন রাশেদ, সংস্কৃতিকর্মী রায়হান ফারুকসহ আরো অনেকে।

মন্তব্য করুন