কুড়িগ্রামে ১০৮ জনের মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

পাবলিক ভয়েস: কুড়িগ্রামের নয় উপজেলায় চেয়ারম্যান পদে ৩২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩ জন মনোয়নপত্র দাখিল করেছেন।

সর্বমোট ১০৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এবারে অধিকাংশ উপজেলায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। তবে বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন হাতেগোনা।

ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়ায় নির্বাচন জমে উঠবে বলে ভোটাররা মনে করছেন। এছাড়া নির্বাচনে দুটি উপজেলায় স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেয়ায় মানুষের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে দলীয় প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু। তিনি এবারও আ.লীগের দলীয় প্রার্থী। মনোনয়ন না পেয়ে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুড়িগ্রাম পৌর আ.লীগের যুগ্ম সম্পাদক সাইদুল হাসান দুলাল। পাশাপাশি সদর আসনে মনোনয়ন জমা দিয়েছেন জাকের পার্টির মশিউর রহমান।

এছাড়া ভুরুঙ্গামারীতে চেয়ারম্যান পদে দুইজন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজন। নাগেশ্বরীতে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজন। এখানে নাগেশ্বরী উপজেলা বিএনপির সভাপতি গোলাম রসুল রাজা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

ফুলবাড়ীতে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান চারজন। এখানে আ.লীগের প্রার্থী আতাউর রহমান শেখ। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন উপজেলা কমিটির সভাপতি মইনুল হক।

রাজারহাটে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন। এখানে আ.লীগের প্রার্থী আবু নুর মো. আক্তারুজ্জামান। বিদ্রোহী প্রার্থী হয়েছেন রংপুর মহানগর আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও চাকিরপশার ইউপি চেয়ারম্যান জাহিদ সারওয়ার্দী বাপ্পী ও তার স্ত্রী রানু বেগম।

উলিপুরে চেয়ারম্যান পদে চারজন, পুরুষ ভাইস চেয়ারমান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়ন দাখিল করেছেন।

চিলমারীতে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজন। এখানে আ.লীগের প্রার্থী শওকত আলী সরকারের প্রতিদ্বন্দ্বী হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টি সমর্থক জোবাইদুল ইসলাম ও তার স্ত্রী জেলিনা বেগম।

এছাড়া সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে রাজিবপুর উপজেলায়। এখানে চেয়ারম্যান পদে চারজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়ন দাখিল করেছেন।

রৌমারী উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, সব উপজেলায় শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন