খিলগাঁওয়ে বাসচাপায় শ্রমিক হত্যা, লাইসেন্সহীন চালকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯

ডেস্ক রিপোর্ট:  লাইসেন্স ছাড়াই বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন সুপ্রভাতের চালক জুনায়েদ। যার ফলে গার্মেন্টস শ্রমিক মিম ও পলি নিহত হয় বলে জানায় পুলিশ। তবে এই ঘটনার দায় নিতে নারাজ পরিবহন মালিক সমিত।

মঙ্গলবার দুপুরে রাস্তা পারাপারের সময় সুপ্রভাত পরিবহনের একটি বেপরোয়া গতির গাড়ি চাপা দেয় মিম ও পলিকে। ঘটনাস্থলেই মারা যায় মিম। আর গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক পলিকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর এঘটনায় ক্ষুদ্ধ হয়ে এদিন রাতে প্রায় অর্ধশতাধিক গাড়ি ভাঙাগচুড় করেন পোশাক শ্রমিকরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠি চার্জ করে পুলিশ।

পুলিশের দাবি, এঘটনায় আটক বাস চালক ঘটনার সত্যতা স্বীকার করেছে। তবে গাড়ির সকল কাগজপত্র ঠিক থাকলেও মেলেনি ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স।

এরপর সুপ্রভাত পরিবহনের অফিসে গিয়ে কর্মকর্তাদের কাউকেই পাওয়া যায়নি। অফিসের কর্মচারীরা বলছেন, ৫মাস থেকে কমিটি না থাকায় কেউ আসেননা এই অফিসে৷ কোম্পানিটি বর্তমানে চলছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির তত্তাবধানে।

অন্যদিকে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম-সাধারন সম্পাদক আশিকুল ইসলাম বলেন, সুপ্রভাতের বিষয়ে তাদের কিছু জানা নেই। আর এই ঘটনার দায়ভার সংগঠন নেবেনা বলেও জানান তিনি।

এই ঘটনায় হাতিরঝিল থানায় বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে হত্যা সংক্রান্ত একটি মামলা করেছে নিহত মিমের মা জরিনা বেগম।

মন্তব্য করুন