রানা প্লাজার রানার বাবা করোনায় মারা গেছেন

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

সাভারে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুল খালেক মারা গেছেন। মৃত আব্দুল খালেক সাভারে ধ্বসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানার বাবা। আজ বৃহস্পতিবার (৪ জুন) ভোরে নিজ বাসায় তার মৃত্যু হয়। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে সাভারে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ জন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত রোববার (৩১ জুন) আব্দুল খালেকের শ্বাসকষ্ট সমস্যা হয়। চিকিৎসার জন্য তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু তিনি করোনা রোগী কিনা তা নিশ্চিত না হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি নেয়নি।

পরে বাসায় নিয়ে তাকে চিকিৎসা দেয়া হচ্ছিল। তিনি করোনা আক্রান্ত কি-না তা জানতে গত সোমবার (১ জুন) এনাম মেডিকেল কলেজে তার নমুনা দেয়া হয়। বৃহস্পতিবার সকালে পাওয়া ফলাফলে দেখা যায় তিনি করোনা পজিটিভ। কিন্তু ফলাফল পাওয়ার আগেই বৃহস্পতিবার ভোরে আব্দুল খালেকের মৃত্যু হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, এনাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ আব্দুল খালেক এর রিপোর্টে করোনা আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত করেছে।

উল্লেখ্য, সাভার বাসস্ট্যান্ড এলাকায় ২০১৩ সালে ২৪ এপ্রিল রানা প্লাজা ধসের ঘটনায় সহস্রাধিক মানুষ মারা যান। আহত হন কয়েক হাজার মানুষ। ওই ঘটনায় দায়ের করা একাধিক মামলার আসামি ভবনের মালিক সোহেল রানা বর্তমানে কারাগারে রয়েছেন। তার বাবা আব্দুল খালেকের নামেও মামলা রয়েছে। তবে তিনি জামিনে ছিলেন।

মন্তব্য করুন