হাতিয়ায় কালবৈশাখী ঝড়ে চারটি গ্রাম লন্ডভন্ড, বিদ্যুতহীন পুরো এলাকা

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, মে ২৮, ২০২০
ঘূর্ণিঝড়-ফাইল ছবি

হাতিয়া প্রতিনিধি: ঘূর্ণিঝড়ে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের চারটি গ্রামের প্রায় শতাধিক ঘরবাড়ি সম্পূর্ন ভাবে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত এলাকা কালকে থেকে সম্পূর্ণ বিদ্যুতহীন অবস্থায় রয়েছে।

বুধবার (২৭ মে) গভীর রাতে কালবৈশাখী ঝড় আঘাত আনে এসব গ্রামে। এদিকে একই সময় বজ্রপাতে একই এলাকার চারজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। জানা যায় , গভীর রাতে আগাত আনা ঘূর্ণিঝড়ে সোনাদিয়া ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া, মাইজচরা, চরচেঙ্গা ও পশ্চিম মাইজচরা গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়।

এসময় অনেকের ঘরের চাল বাতাসে উড়ে যায়। গাছ পড়ে বিধ্বস্ত হয় অনেক ঘর। এদিকে একই সময় বজ্রপাতে সোনাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে ৪জন আহত হয়।

আহতরা হলো সোনাদিয়া ইউনিয়নের কেন্জাখালী গ্রামের জামাল উদ্দিনের মেয়ে পিয়া বেগম(৮), একই এলাকার জামাল উদ্দিনের ছেলে পিহাদ উদ্দিন (৬), একই গ্রামের জামাল উদ্দিন (৫০) ও একই এলাকার আব্দুল মন্নান (৪৫)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে সোনাদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা তৈরি করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে এদের আর্থিক সহযোগীতা করা হবে।

/এসএস

মন্তব্য করুন