মঙ্গলবার: আজকেও মৃত্যু ২১, শনাক্ত ১১৬৬

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

মহামারী করোনাভাইরাসে আজ মঙ্গলবারও (২৬ মে)  দেশে ২১ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে ১১৬৬জন। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ৫২২জনের এবং আক্রান্ত হলো ৩৬ হাজার ৯৭৮জন। আজকের মৃতদের ১৪জন পুরুষ এবং ৭জন নারী।

আজ মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বুলেটিনের ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন, আইইডিসিআর এর মহাপরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সংশ্লিষ্ট খবর:
বৃহস্পতিবার: 
ফের সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড!

ব্রিফিংয়ে গত ২৪ ঘন্টায় ঢাকা ও ঢাকার বাইরে মোট ৪৮টি ল্যাবের তথ্য তুলে ধরা হয়েছে জানিয়েছেন ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা হয়েছে ৫৪০৭টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৪৪১টি।

এছাড়াও গত ২৪ ঘন্টায় আইসোলেশনে গেছে ১৮২জন। ছাড় পেয়েছেন ৮২জন। মোট আইসোলেশনে গেছেন ৪৭৭০জন। এখন পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২৩২৩জন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের নতুন রেকর্ড ছিলো ২১ জনের মৃত্যু এবং ১৭৭৩ জনের আক্রান্ত হওয়া।  শুক্রবার ‍মৃতের রেকর্ড সর্বোচ্চ ছাড়িয়ে ২৪জন হয়। অর্থাৎ প্রতিনিয়তই দেশে আক্রান্ত ও মৃতের রেকর্ড বাড়ছে। গত শনিবার ফের সর্বোচ্চ ১৮৭৩জন আক্রান্তের রেকর্ড হয়। গতকাল সোমবার নতুন করে সর্বোচ্চ ১৯৭৫জন আক্রান্ত হওয়ার রেকর্ড হয়।

প্রসঙ্গ : বাংলাদেশে গত ৮ ই মার্চ করোনাভাইরাস প্রথম ধরা পড়ে। এরপর হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত (১৫ মে) দেশে সর্বোচ্চ আক্রান্ত এবং সর্বোচ্চ মৃতের রেকর্ড হয়।  সোমবার (১৮ মে) সেটাও ছাড়িয়ে গেলো।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা এই মূহুর্তে তিন লাখ পার হয়ে সাড়ে তিনলাখ ছুঁই ছুঁই করছে। প্রতিমূহুর্ত বাড়ছে মৃতের সংখ্যা। ২৬ মে দুপুর ২টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লক্ষ ৪৮ হাজারেরও বেশি। এরমধ্যে শুধুমাত্র আমেরিকাতেই সাড়ে ৯৯ হাজার ৮শ এরও বেশি মানুষ মারা গেছে।

বাংলাদেশেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশেষ করে পরীক্ষা যতো বাড়ছে আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। বাড়ছে ঝুঁকি। স্বাস্থ্যবিভাগ থেকে বারবার সতর্কবার্তা এবং নাগরিকদের সচেতনতার আহ্বার জানানো হচ্ছে।

এসএস

মন্তব্য করুন