জিরি মাদরাসার মুহতামিম আল্লামা শাহ তৈয়ব ইন্তেকাল করেছেন

প্রকাশিত: ৫:৫০ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২০

বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী এবং বাংলাদেশের সর্বপ্রাচীন কওমী মাদরাসাসমূহের অন্যতম আল জামিয়াতুল আরাবিয়াতুল ইসলামিয়া জিরি মাদরাসার মুহতামিম আল্লামা শাহ্ তৈয়ব ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিয়ুন)।

গতরাত সোমবার (২৫ মে) রাত দেড়টায় চটগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। আল্লামা শাহ তৈয়ব সাহেবর ছেলে পাবলিক ভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি কওমি মাদরাসাগুলোর সবচেয়ে বৃহত্তম বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি ছিলেন। এবং দেশের প্রবীণ আলেমদের মধ্যে অন্যতম ব্যাক্তিত্ব ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

আল্লামা শাহ মুহাম্মদ তৈয়বের ইন্তেকালে পাবলিক ভয়েস সম্পাদক মুফতী হাবিবুর রহমান মিছবাহ শোক প্রকাশ করে বলেছেন – ‘দেশের অন্যতম শীর্ষ আলেম দ্বীন, আমার শায়খ আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেবের ইন্তেকালে বাংলাদেশের আলেম সমাজ ও মুসলিম মিল্লাত হারিয়েছে দ্বীনের একজন প্রকৃত দা’য়ীকে। তাঁর ইন্তিকাল নিশ্চয় আলেম সমাজ ও দেশের জন্য অনেক বড় ক্ষতি। তার ইন্তেকালে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।’

#আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন