জন্মদিনে জাতীয় কবিকে শ্রদ্ধা ও দোয়ায় স্মরণ ইশা ছাত্র আন্দোলনের

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, মে ২৫, ২০২০
জাতীয় কবির কবরে ইশার শ্রদ্ধা মুনাজাত। ছবি : মাহবুব নাহিয়ান

প্রেম, মানবতা ও বিদ্রোহের প্রতীক আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মদিন। জন্মদিনে জাতীয় কবিকে শ্রদ্ধা ও দোয়া স্মরণ করেছে ইশা ছাত্র আন্দোলন।

আজ পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন জাতীয় কবির কবর জিয়ারত ও রুহের মাগফিরাত কামনায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাবি শাখা এর উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

জিয়ারতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব, ঢাবি সভাপতি মাহমুদুল হাসান, শুরা সদস্য আল আমিন সিদ্দিকী, মহানগর পূর্বের সহ সভাপতি মাহবুব নাহিয়ান , ঢাবি ও মহানগর নেতৃবৃন্দ প্রমুখ।

দোয়া শেষে নেতৃবৃন্দ বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আজ জন্মদিন। এবারের জন্মদিনটা এমন এক দিনে হয়েছে যেদিনটিকে সারাবিশ্বের বাংলাভাষাভাষী মুসলিমরা কবির লেখা ঐতিহাসিক কালজয়ী সংগীতের মাধ্যমে স্মরণ করেন। কবি লিখেছেন ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ’। এবারের ঈদ কিছুটা নিরানন্দ হলেও কবির জন্মদিনে কবির গানে স্মরণ করতে পারাটা অন্যরকম ভালোলাগা এবং ভালোবাসার ছিলো।

এদিকে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কবরে শ্রদ্ধ নিবেদন করেছেন ঢাবি ভিসি আখতারুজ্জামান। ঈদের নামাজের পর ভিসি আখতারুজ্জামান জাতীয় কবির কবর জিয়ারত ও দোয়া মুনাজাত করে তার আত্মার মাগফেরাত কামনা করেন।

/এসএস

মন্তব্য করুন