লকডাউন ভঙ্গ করলে ঈদ করতে হবে রাস্তায়: ডিএমপি কমিশনার

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, মে ২১, ২০২০

কেউ লকডাউন ভঙ্গ করলে রাস্তায় ঈদ করতে হবে বলে হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, ঈদকে সামনে রেখে লকডাউন ভঙ্গ করে কেউ পায়ে হেঁটেও গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা করলে তাকে ঈদ পর্যন্ত রাস্তাতেই রাখা হবে এবং কোথাও যেতে দেয়া হবে না।

গতকাল বুধবার  নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বেঁচে থাকলে আগামী ঈদ আমরা সবাই মিলে একসঙ্গে করবো। পুলিশ আপনাদের সহযোগিতায় এগিয়ে এসেছে, আরও আসবে।

অনুষ্ঠানে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি, অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, আপনাদের জন্য কাজ করতে গিয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হচ্ছেন, মারাও গেছেন। আপনাদের জন্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।

আপনারা সহযোগিতা করলেই করোনামুক্ত বাংলাদেশ সম্ভব হবে। মাওয়া ঘাটে হাজার হাজার মানুষ বাড়ি ফেরার জন্য ভিড় করেছিলো, আমরা ফেরি চলাচল বন্ধ করে দিয়েছি।

যারা যেখানে ছিল, সেখানেই আমরা অবস্থান করতে বলেছি। এখন থেকে যদি কাউকে গ্রামের বাড়ির দিকে যেতে দেখা যাবে, তাকে সেখানেই বসিয়ে রাখা হবে, সেখানেই আপনাদের ঈদ হতে পারে।

আপনারা যে যেখানে আছেন সেখানেই থাকবেন, তা না হলে আমরা যেমন কঠোর আছি- তেমন কঠোর থাকবো। এসময় সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এক হাজার দু:স্থ পরিবারের হাতে ওই ঈদ সামগ্রী তুলে দেন অতিথিরা।

/এসএস

মন্তব্য করুন