ঘূর্ণিঝড় আম্পান: দেশে এখন পর্যন্ত ৯ জনের মৃত্যু

ঘূর্ণিঝড় আম্পান

প্রকাশিত: ১২:৫১ পূর্বাহ্ণ, মে ২১, ২০২০

প্রবল শক্তি নিয়ে সন্ধ্যার দিকে বাংলাদেশে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় আম্পান। যার প্রভাবে দেশে এখন পর্যন্ত ৯জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জন পটুয়াখালীর, দুইজন ভোলার ও একজন চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার। যশোরে মা ও মেয়েসহ সাতক্ষীরা ও পিরোজপুরে ১জন করে মারা গেছে।

ভোলা

আজ বুধবার সকাল ৯টার দিকে চরফ্যাশন উপজেলায় সিদ্দিক ফকির নামে ৭০ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। উপজেলার দক্ষিণ আইচা থানার চর কচ্ছুপিয়া এলাকার রেইনট্রি গাছ ভেঙে মাথায় পড়লে তিনি মারাত্মক আহত হন। পরে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে পাঠায়। পথিমধ্যে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

এছাড়া ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে রামদাসপুর চ্যানেলে ৩০ যাত্রীসহ একটি ট্রলার ডুবে যায়। এ সময় রফিকুল ইসলাম নামে একজন নিহত হন। তার বাড়ি ভোলার বোরহানউদ্দিন উপজেলার মনিরাম গ্রামে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইলিশা ফাঁড়ির ইনচার্জ রতন কুমার শীল বলেন, ওই ব্যক্তিসহ ৩০ যাত্রী ঢাকা ও চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরী ঘাট হয়ে ট্রলার যোগে মেঘনা নদী পাড়ি দিয়ে ভোলায় আসেন। রাজাপুর সুলতানীঘাটের কাছে এলে ট্রলারটি ডুবে যায় এবং স্রোতের টানে রফিকুল ইসলাম ভেসে যায়। পরে স্থানীয়রা তার লাশ উদ্ধার করে।

পটুয়াখালী

পটুয়াখালীর গলাচিপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, সন্ধ্যায় উপজেলার পানপট্টি এলাকায় ঝড়ো হাওয়ায় গাছের ডাল ভেঙে রাশেদ নামে ছয় বছরের এক শিশু নিহত হয়।

অন্যদিকে আজ সকালে কলাপাড়া উপজেলায় মানুষকে সচেতন করতে গিয়ে ধানখালীর ছৈলাবুনিয়া এলাকায় খালে নৌকা ডুবে নিখোজঁ হন শাহ আলম নামে এক স্বেচ্ছাসেবী। সন্ধ্যায় ডুবুরিরা তার মরদেহ উদ্ধার করে। নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল্লাহ।

চট্টগ্রাম

আজ দুপুর ১২টার দিকে সন্দ্বীপ পৌরসভার ২ নং ওয়ার্ডে ঘূর্ণিঝড় আম্পানের কারণে সৃষ্ট জোয়ারে ভেসে যাওয়া এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই যুবকের নাম মো. সালাহ উদ্দিন (১৮)। তিনি পৌরসভা ২ নম্বর ওয়ার্ডের হোনাজীর বাড়ির আবুল কাশেমের ছেলে। চরে গবাদিপশুর জন্য ঘাস কাটতে গিয়ে সালাহ উদ্দিন জোয়ারের পানিতে ভেসে যায় বলে জানা গেছে।

যশোর

এছাড়া যশোরের চৌগাছায় মা ও মেয়ে গাছচাপায় পানিতে ডুবে মারা গেছে এবং পিরোজপুরসাতক্ষীরায় আরো ২ জনের মধ্য দিয়ে মোট ৯ জনের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে এখন পর্যন্ত।

/এমএম/এসএস

ঘূর্ণিঝড় আম্পান সংক্রান্ত যাবতীয় খবর পেতে ভিজিট করুন এই লিংকে

করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় খবর পেতে ক্লিক করুন এখানে 

মন্তব্য করুন